১০ সেপ্টেম্বর, ২০১৯

আফগানিস্তানের বিপক্ষে লজ্জাজনক হার টাইগারদের


শেষ উইকেটে দরকার ছিল ৩.৩ ওভার টিকে থাকা। উইকেটে ছিলেন সৌম্য সরকার ও নাঈম হাসান। কিন্তু রশিদ খানের ঘূর্ণিতে ঠিকই কাবু হলেন সৌম্য। দিনের দুই তৃতীয়াংশ খেলা বৃষ্টির কারণে বন্ধ থাকলেও আফগানিস্তানের বিপক্ষে লজ্জাজনক হার থেকে বাঁচতে পারলনা বাংলাদেশ। চট্টগ্রামে এক মাত্র টেস্টে ২২৪ রানের ঐতিহাসিক জয় তুলে নিয়েছে আফগানরা।
চতুর্থ দিন শেষে বাংলাদেশের রান ছিল ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান। শেষ দিনে বাংলাদেশের ভরসা ছিল সাকিব আর বৃষ্টি। দ্বিতীয় ভরসা অবশ্য সকাল থেকেই সঙ্গে ছিল বাংলাদেশের। দুপুরে খেলা শুরু হলেও মাত্র ২ ওভার খেলার পরেই বন্ধ হয়ে যায়। এরপর আশা করা হয়েছিল ম্যাচ বাঁচিয়ে ফেলবে বাংলাদেশ। কিন্তু আফগান অধিনায়ক রশিদ খানের ভেলকিতে সব জল্পনার অবসান। কিন্তু শেষ সেশনের প্রথম বলেই আউট বাংলাদেশ অধিনায়ক সাকিব। দিনের শেষ বেলায় শেষ সেশনে বাজিমাত করল আফগান স্পিনাররা। বাকি চার উইকেটের ৩টি নিলেন রশিদ খান। ১৭৩ রানেই শেষ বাংলাদেশের দ্বিতীয় ইনিংস।
- Advertisement -
টেস্টের প্রথম দিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক হিসেবে অভিষেক হওয়া রশিদ খান। প্রথম ইনিংসে ৩৪২ রান তোলে আফগানরা। জবাবে ব্যাট করতে নেমে রশিদের ঘূর্ণিতে মাত্র ২০৫ রানে গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। দ্বিতীয় ইনিংসে ২৬০ রান করে আফগানিস্তান। এরপর বাংলাদেশের সামনে জয়ের জন্য ৩৯৮ রানের টার্গেট দাঁড়ায়। এরপর মাত্র ১৭৩ রানে শেষ বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। ২২৪  রানে টেস্ট জিতে নেয় আফগানরা। অধিনায়ক হিসেবে অভিষেক টেস্টেই জয় রশিদ খানের। একই সঙ্গে হাফ-সেঞ্চুরির পাশাপাশি ১১টি উইকেট নিয়ে ম্যাচের সেরা তিনিই।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: