২৩ জুন, ২০১৮

উদ্ধোধন হলো আ.লীগের অত্যাধুনিক কার্যালয়

বাংলাদেশ আওয়ামী লীগের অত্যাধুনিক দলীয় কার্যালয় উদ্ধোধন করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শনিবার (২৩ জুন) সকাল ১০ টায় বঙ্গবন্ধু এভিনিউতে নবনির্মিত ১০তলা ভবনটির উদ্ধোধন করেন তিনি। আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে নিজস্ব রাজনৈতিক কার্যালয় পেলো দলটি।
১৯৪৯ সালের ২৩ জুন প্রতিষ্ঠার পর থেকেই অস্থায়ী কার্যালয় থেকে কার্যক্রম পরিচালনা করে দলটি। ৮-৯ বার স্থানান্তর হয়েছে আওয়ামী লীগের অফিস। ১৯৫৩ সাল থেকে ৯ কারকুন বাড়ি লেনে অস্থায়ী একটি অফিস ব্যবহার করা হত। ১৯৫৬ সালে পুরান ঢাকার ৫৬ সিমসন রোডে দলের অফিস স্থাপন করা হয়।
১৯৬৪ সালের ২৫ জানুয়ারি আওয়ামী লীগকে পুনরুজ্জীবিত করার পর তৎকালীন সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৯১, নবাবপুর রোডে দলের অফিস নেন। এর কিছুদিন পর অস্থায়ীভাবে সদরঘাটের রূপমহল সিনেমা হলের গলিতে কিছু দিন বসেন নেতারা। পরে পুরানা পল্টনে দুটি স্থানে দীর্ঘদিন দলের অফিস ছিল। ১৯৮১ সালের দিকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দলের দায়িত্ব নেওয়ার পর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঠিকানা হয়।
আওয়ামী লীগের নবনির্মিত এই আধুনিক কার্যালয় রয়েছে কনফারেন্স হল, সেমিনার রুম, ডিজিটাল লাইব্রেরি, ভিআইপি লাউঞ্জ, ক্যান্টিন, সাংবাদিক লাউঞ্জ ও ডরমিটরি। নিচ তলায় থাকছে গাড়ি পার্কিংয়ের সুব্যবস্থাও।
দেয়ালের সামনের বাইরের অংশে থাকছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের ম্যুরাল। মুক্তিযুদ্ধ ও সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানি বাহিনীর আত্মসমর্পণের ম্যুরালও রয়েছে দেয়ালের গায়ে। পুরো কার্যালয়টিতে ওয়াইফাই জোন হবে।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: