২৩ জুন, ২০১৮

দলীয় প্রধানের পদ ছাড়লেন মোশাররফ


নিজের দল অল পাকিস্তান মুসলিম লীগের (এপিএমএল) চেয়ারম্যান পদ ছেড়েছেন প্রাক্তন পাকিস্তানি প্রেসিডেন্ট ও সাবেক স্বৈরশাসক পারভেজ মোশাররফ। ওই পদে নতুন করে নিয়োগ দেয়া হয়েছে ড. মোহাম্মদ আমজাদকে।
ড. আমজাদ জানান, ২০১৩ সালে পেশওয়ার হাইকোর্টের এক রায়ে মোশাররফকে আজীবনের জন্য রাজনীতিতে অযোগ্য ঘোষণার কারণে গত ১৮ জুন দল থেকে পদত্যাগ করেছেন তিনি।ওই রায়ের পর মোশাররফ সুপ্রিম কোর্টে তা চ্যালেঞ্জ করেন। চলতি মাসের শুরুর দিকে পাকিস্তানের সর্বোচ্চ আদালতের এক নির্দেশনায় তাকে দেশে ফেরা ও ১৩ জুন লাহোরের আদালতে হাজির হওয়ার শর্তে নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের অনুমোদন দেয়া হয়। ওইদিনই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানানো হয়।
মোশাররফের প্রতিনিধি চিত্রালের একটি আসনে তার জন্য মনোনয়নপত্র দাখিল করলেও সাবেক এই স্বৈরশাসক নির্দিষ্ট সময়ে পাকিস্তানে ফিরতে ব্যর্থ হন। এরপর সুপ্রিমকোর্ট তার আগের নির্দেশনা বাতিল করে।
মোশররফ জানান, সুপ্রিমকোর্ট তাকে বাধ্য করেছে নিজের অবস্থা পরিবর্তন করতে। এজন্যই তিনি দেশে ফেরেননি।
তিনি আরো জানান, আদালতে হাজির হওয়ার দিন পর্যন্ত তাকে গ্রেপ্তার না করতে সুপ্রিমকোর্টের নির্দেশনা ছিল। মোশাররফ বলেন, ‘আদালতে হাজির হওয়ার পর যদি তারা আমাকে গ্রেপ্তার করে তবে দেশে ফিরে আমার কোনো লাভ হবে না। সারা পৃথিবী জানে, আমি কাপুরুষ নই। তবে আমি দেশে ফেরার যথাযথ সময় হলেই ফিরবো।’
দলীয় প্রধানের পদ থেকে পদত্যাগ করার পর নির্বাচনে কমিশনেও পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: