১৪ জানু, ২০১৮

যশোরে ডিজিটাল সেবায় সেরা যারা

‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে যশোর টাউন হল ময়দানে শুরু হওয়া তিন দিনের উন্নয়ন মেলা শেষ হয়েছে। শনিবার মেলার সমাপনী দিনে ডিজিটাল সেবা প্রদান ক্যাটাগরিতে কর্মসংস্থান ও জনশক্তি অফিসকে প্রথম পুরস্কার দেওয়া হয়েছে।

তিন দিনের মেলায় এ প্রতিষ্ঠানটি বিদেশ যেতে ইচ্ছুক ভিসাপ্রাপ্ত ৪২৯ জনের ফিঙ্গার প্রিন্ট কার্যক্রম সম্পন্ন করে শ্রেষ্ঠ হওয়ার কৃতিত্ব অর্জন করেছে। দ্বিতীয় পুরস্কার পেয়েছে বাংলাদেশ রেলওয়ে যশোর জংসন। তারা মেলা থেকেই যাত্রীদের টিকিট কাটার সুযোগ করে দেয়। আর যুগ্মভাবে তৃতীয় পুরস্কার পেয়েছে যশোর আঞ্চলিক পাসপোর্ট অফিস ও যশোর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র। পাসপোর্ট অফিস মেলা থেকে অনলাইনে ফরম পূরণ সেবাসহ অন্যসেবা দিয়েছে।

এছাড়া মেলার স্টলের সাজ-সজ্জার বিচারে পুরস্কার পায় বাংলাদেশ বিমানবাহিনী বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান ঘাঁটি যশোর, যশোর পানি উন্নয়ন বোর্ড ও বাংলাদেশ সেনাবাহিনী যশোর সেনানিবাস। টাউন হল মাঠের রওশন আলী মঞ্চে অতিথিরা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হওয়া প্রতিষ্ঠান প্রধানদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবপ্রসাদ পালসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এছাড়া অংশগ্রহণকারীদের সনদপত্র প্রদান করেন।  এসময় আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ-উজ-জ্জামান, বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহানাজ বেগম প্রমুখ।

মেলায় যশোরে সব সরকারি অফিস, এনজিও ও ব্যাংক স্টল দিয়ে তাদের সেবা কার্যক্রম ও উন্নয়ন কর্মকাÐ তুলে ধরেন। যশোর কর্মসংস্থান ও জনশক্তি অফিস বিদেশ গমনেচ্ছুদের;যারা ভিসি পেয়েছে এমন ৪২৯ জনের ফিঙ্গার প্রিন্ট সেবা দিয়েছে। বাংলাদেশ রেলওয়ে যশোর সেখানে টিকিট বিক্রি, পাসপোর্ট অফিস ফরম পূরণসহ অন্যান্য সেবা এবং অন্যান্য অফিস মেলায় আগতদের তাৎক্ষণিক সেবা দেয়।

বৃহস্পতিবার সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে এ উন্নয়ন মেলার উদ্বোধন করেন।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: