১২ অক্টোবর, ২০১৭

যশোরে আলিম ও ইনছানুল হত্যায় ১৫ জনের যাবজ্জীবন

যশোর শহরতলির কিসমত নওয়াপাড়ার আব্দুল আলিম ও হালসা গ্রামের ইনছানুল হক মেম্বার হত্যা মামলায় ১৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও জরিমানা করেছেন আদালত। গতকাল যশোরের স্পেশাল জজ (জেলা জজ) ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. ইমান আলী শেখ আলাদা রায়ে এ আদেশ দেন।
আব্দুল আলিম হত্যার দণ্ডপ্রাপ্তরা হলেন— সিরাজ, মজিদ, মাহমুদুর রহমান, আমিনুর, নাজির ও মিল্টন এবং ইনছানুল হক হত্যায় সাজাপ্রাপ্তরা হলেন— আবু বক্কার ওরফে বাক্কার, এনামুল হক সরদার, কবির বেপারি, বিপ্লব মিয়া, তাহের হোসেন, বাবু, আনিচ, কামরুল মণ্ডল ও আজম ফকির।
সরকার পক্ষের বিশেষ পিপি এসএম বরুজ্জামান পলাশ জানান, ১৯৯৭ সালের ২৫ নভেম্বর রাত পোনে ১০টার দিকে আব্দুল আলিমকে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়। এ ব্যাপারে নিহত আলিমের মা জহুরা বেগম বাদী হয়ে পরের দিন কোতোয়ালি থানায় মামলা করেন।
অন্যদিকে ২০০৫ সালের ৮ জুলাই রাতে যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের মেম্বার ইনছানুল হককে পিটিয়ে হত্যা করে এক দল ডাকাত। এ ঘটনায় নিহতের ছেলে ইয়ারুল হক জুয়েল বাদী হয়ে মামলা করেন।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: