১২ অক্টোবর, ২০১৭

যশোরে শতাধিক অবৈধ দোকানপাট উচ্ছেদ

যশোর শহরের যানজট নিরসে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে যশোর পৌরসভা। গতকাল বড়বাজারে রাস্তার উপর গড়ে তোলা টংঘর, পান-সিগারেটের দোকানসহ শতাধিক বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়। বেলা ১১ টার দিকে শুরু হওয়া অভিযান চলে বিকেল তিনটা পর্যন্ত। পর্যায়ক্রমে শহরের অন্যান্য এলাকায়ও এই অভিযান চলবে।
পৌরসভার প্রকৌশলী কামাল আহমেদ বলেন, ‘শহরের বিভিন্ন এলাকায় ফুটপথ ও রাস্তা দখল করে বিভিন্ন স্থাপনা গড়ে তোলা হয়েছে। বিশেষ করে শহরের দড়াটান মোড় থেকে হাজী মুহম্মদ মহসীন রোডের শেষ মাথা, কাঠেরপুল, কাপুড়িয়াপট্টি, সোনাপট্টি, চৌরাস্তা এবং ঝালাইপট্টি, হাটখোলা রোডে যত্রতত্র রাস্তার দুই পাশে বিভিন্ন ছোটখাটো দোকান গড়ে উঠেছে। কোন কোন স্থানে রাস্তার উপর ভ্যানে করে বিভিন্ন মালামাল বিক্রি হয়। কাঁচাবাজারে রাস্তার দুই পাশ দখল করে নিয়েছে সবজি ব্যবসায়ীরা। ঝালাইপট্টি, হাটখোলা রোডের ওপর মালামালের স্তুপ জমিয়ে রাখা হয়েছে। ফলে সাধারণ মানুষের চলাচলে বিঘœ ঘটছে। সৃষ্টি হচ্ছে যানজট। পরিবেশও কলুষিত হচ্ছে। এই কারণে পৌর পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী পুলিশের সহযোগীতায় অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়েছে। পর্যায়ক্রমে শহরের অন্যান্য এলাকাতেও এই অভিযান চলবে।’

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: