২১ সেপ্টেম্বর, ২০১৭

যশোরে মনোনয়ন প্রত্যাশীরা মাঠে

যশোরের ছয়টি সংসদীয় আসনের মনোনয়ন প্রত্যাশীরা মাঠে সক্রিয় রয়েছেন। আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির অর্ধ-শতাধিক নেতা নির্বাচনী মাঠে উত্তাপ সঞ্চারের চেষ্টা করছেন। এদের মধ্যে আওয়ামী লীগ প্রার্থীরা সরব হলেও অন্য দুটি দলের প্রার্থীরা রয়েছেন অনেকটা নীরবে কাজ করছেন। তারা ভোটারদের সঙ্গে কৌশলে যোগাযোগ রাখছেন। ধর্মীয়, সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ আর গণসংযোগের মাধ্যমে সাধারণ মানুষের মনোযোগ আকর্ষণের চেষ্টা করছেন। নতুন প্রার্থীদের মধ্যে দুই-একজন আবার শোডাউনের মাধ্যমে নিজের উপস্থিতি ও শক্তিমত্তার জানান দিচ্ছেন।

প্রার্থীদের অনেকেই ব্যানার, প্লাকার্ড, বিলবোর্ডের মাধ্যমে বিভিন্ন দিবস ও উত্সবে শুভেচ্ছা জানাচ্ছেন। জনসংযোগের পাশাপাশি কেউ কেউ আবার বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্প ও গরিব রোগীদের মধ্যে ওষুধ, খাদ্য ও ঈদসামগ্রী বিতরণসহ নানামুখী কর্মকাণ্ড পরিচালনার মাধ্যমে ভোটারদের হূদয় জয় করার চেষ্টা করছেন। প্রার্থীদের অনুসারীরাও নেতার ছবির সঙ্গে নিজের ছবি জুড়ে প্রচারণায় যুক্ত হয়েছেন। সর্বশেষ জাতীয় শোক দিবস আর ঈদুল আজহাকে ঘিরে নেতাদের সরব উপস্থিতি দেখা গেছে নির্বাচনী এলাকায়। আসন্ন শারদীয় দুর্গোত্সবে জনসংযোগের এই ধারা নতুন মাত্রা পাবে বলে আভাস পাওয়া গেছে।

এদিকে নির্বাচনকে সামনে রেখে সরকারিভাবে বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে মাঠ জরিপের কাজ করা হচ্ছে। জরিপে সম্ভাব্য প্রার্থীদের কার কী অবস্থা তা নিরূপণ এবং প্রতিপক্ষের প্রার্থীর জনপ্রিয়তাও যাচাই করে দেখা হচ্ছে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ কেন্দ্রীয়ভাবে নানা পর্যায়ে প্রার্থীদের সম্পর্কে জনমত গ্রহণের কাজ করছে। কোনো প্রার্থীর কেমন জনপ্রিয়তা তা প্রায় রুটিন নিয়মে দলটি যাচাই করছে বলে কেন্দ্রের একটি সূত্র জানিয়েছে। বিএনপিও কেন্দ্রীয়ভাবে তিন স্তরে জনমত জরিপের কাজ চালাচ্ছে বলে আভাস পাওয়া গেছে।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: