২৬ সেপ্টেম্বর, ২০১৭

যশোরে সু চির ৩০ ফুট লম্বা কুশপুতুল দাহ

মিয়ানমারে রোহিঙ্গাদের উপর সরকারি নিরাপত্তা বাহিনীর নির্যাতন ও গণহত্যার প্রতিবাদে দেশটির ক্ষমতাসীন দলের নেত্রী অং সান সু চির ৩০ ফুটের বিশাল কুশপুতুল দাহ করেছে যশোরের বাসিন্দারা। এসময় প্রতিবাদ সমাবেশও অনুষ্ঠিত হয়েছে।
সোমবার যশোরবাসী সমন্বয় কমিটির ব্যানারে উপশহর ডিগ্রি কলেজ মাঠে এই কর্মসূচির আয়োজন করা হয়। এতে অংশ নেয় যশোরের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। বেলা সোয়া ১১টায় সু চির কুশপুতুলে অগ্নিসংযোগ করা হয়।
সমাবেশে রোহিঙ্গাদের সমর্থনে এবং নিপীড়নকারী হিসেবে মিয়ানমারের সরকারি দলের নেত্রী নোবেলজয়ী অং সান সু চিকে ভর্ৎসনা করেন বক্তারা। তারা বলেন, ‘আমরা এই বিশাল কুশপুতুল দাহ করার মাধ্যমে বিবেকবান মানুষ হিসেবে তার নির্যাতন, নিপীড়ন এবং অমানবিক কর্মকাণ্ডের প্রতি তীব্র ঘৃণা প্রকাশ করছি। আমরা চাই নির্যাতিত-গৃহহারা রোহিঙ্গারা তাদের পিতৃভূমিতে সসম্মানে ফিরে যাক।’
নেতৃবৃন্দ রোহিঙ্গাদের মানবিক আবেদনে সাড়া দেওয়ায় বাংলাদেশসহ অন্যান্য রষ্ট্রেগুলোর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একইসঙ্গে মায়ানমারের সামরিক জান্তার উপর চাপ সৃষ্টি করতে বিশ্ববিবেকের প্রতি আহ্বান জানান। সমাবেশ থেকে দেশবাসীকে বার্মিজ সকল পণ্য বর্জন করারও দাবি জানানো হয়।

সমাবেশে বক্তব্য রাখেন যশোরের বিশিষ্ট ব্যবসায়ী সিটি প্লাজার চেয়ারম্যান এসএম ইয়াকুব আলী, যশোর সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক, গ্রামের কাগজ পত্রিকার সম্পাদক মবিনুল ইসলাম মবিন, উপশহর ডিগ্রি কলেজের অ্যধক্ষ শাহিন ইকবাল, প্রেসক্লাব যশোরের দপ্তর সম্পাদক তৌহিদ জামান, আয়োজক কমিটির সদস্য কৃষিবিদ সিরাজুল ইসলাম মৃধা, মণিরামপুর সমিতির সেক্রেটারি আব্দুল গণি, ফারিয়ার কেন্দ্রীয় সহ-সভাপতি সোহেল বিশ্বাস, ফোন বাজার সমিতির সভাপতি রাজু আহমেদ বাবু প্রমুখ।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: