১৪ সেপ্টেম্বর, ২০১৭

একযুগ পর যশোরে গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা

বাংলাদেশ জাতীয় স্কুল-মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে ৪৬তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব আজ বৃহস্পতিবার যশোরে শুরু হচ্ছে। যশোর শিক্ষাবোর্ডের ব্যবস্থাপনায় এই প্রতিযোগিতায়  ফুটবল, হ্যান্ডবল ও কাবাডিতে ছাত্র ও ছাত্রী বিভাগে এবং সাঁতারের ১১টি ইভেন্টে পাঁচশ’ ২৮ জন ক্রীড়াবিদ অংশ নেবে।

গতকাল এ উপলক্ষে যশোরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন বাংলাদেশ জাতীয় স্কুল-মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির সম্পাদক প্রফেসর ফারহানা হক জানান প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে চারটি অঞ্চল অংশ নিচ্ছে। এর মধ্যে বকুল অঞ্চলে চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা, গোলাপ অঞ্চলে খুলনা ও বরিশাল, পদ্ম অঞ্চলে ঢাকা ও ময়মনসিংহ এবং চাঁপা অঞ্চলে রাজশাহী ও রংপুর রয়েছে।

তিনি আরো জানান, শীত ও গ্রীষ্মকালীন জাতীয় পর্যায়ের ক্রীড়ায় শ্রেষ্ঠত্ব অর্জনকারী ৩টি শিক্ষাপ্রতিষ্ঠানকে ২০১২ সাল থেকে অনুদান প্রদান করা হচ্ছে। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী তিনটি দলকে যথাক্রমে ৫০, ৪০ ও ৩০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। ছাত্র ও ছাত্রীদের ফুটবল প্রতিযোগিতা উপশহর কেন্দ্রীয় ক্রীড়া উদ্যানে এবং হ্যান্ডবল ও কাবাডি প্রতিযোগিতা নতুন উপশহরের বাদশাহ ফয়সল ইসলামী ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। তবে যশোরের সুইমিংপুল জটিলতার কারণে সাঁতার প্রতিযোগিতাটি কুষ্টিয়ায় অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আব্দুল আলীম, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মো. আহসান হাবীব উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৫ দিনব্যাপী এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: