৯ সেপ্টেম্বর, ২০১৭

‘ফিফা ভাইরাস’ আতঙ্কে বার্সা!


আন্তর্জাতিক সূচির পর আবারও ক্লাবের ব্যস্ততা। ইউরোপিয়ান ফুটবলে আজ মাঠে নামছে বড় জায়ান্টরা। স্প্যানিশ লা লীগায় কাতালান ডার্বি। ন্যু ক্যাম্পে এস্পানিয়লকে আতিথ্য দেবে বার্সেলোনা। প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল বলে জয়ের স্বপ্নে বিভোর কাতালান সমর্থকরা। কিন্তু বার্সা শিবির আছে ‘ফিফা ভাইরাস’ আতঙ্কে। গত বছর আন্তর্জাতিক সূচির পর এই ন্যু ক্যাম্পে প্রথম ম্যাচে পুচকে আলাভেজের কাছে ২-১ গোলে হেরেছিল বার্সেলোনা।
জাতীয় দলের ব্যস্ততার কারণে ওই ম্যাচে শুরুর একাদশে লিওনেল মেসি ও লুইস সুয়ারেজকে রাখেননি তখনকার কোচ লুইস এনরিকে। আজও কি একই ভুল করবেন নতুন কোচ আরনেস্তো ভালভার্দে? বার্সেলোনার ফুটবল ইতিহাসে সবচেয়ে দামি ফুটবলার উসমান ডেম্বেলের আজ অভিষেক হচ্ছে। চোট কাটিয়ে ফিরছেন লুইস সুয়ারেজ। মাঠে নামছে রিয়াল মাদ্রিদও। সান্তিয়াগো বার্নাব্যুতে ক্রিশ্চিয়ানো রোনালদোবিহীন রিয়াল খেলবে লেভান্তের বিপক্ষে। কঠিন পরীক্ষা দিতে হবে আরেক জায়ান্ট অ্যাথলেটিকো মাদ্রিদকে। ভ্যালেন্সিয়ার মাঠে অতিথি হয়ে খেলতে যাবে দিয়েগো সিমিওনের দল।
২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর তার জাগয়াটি ফাঁকাই ছিল। সেই শূন্যস্থান পূরণ করতে গিয়ে ক্লাব ইতিহাসে সবচেয়ে দামি ফুটবলার হিসেবে ১০৫ মিলিয়ন ইউরোতে ডেম্বেলেকে ডর্টমুন্ড থেকে নিয়ে আসে কাতালানরা। বার্সা বোর্ডের সঙ্গে সিনিয়র খেলোয়াড়দের দ্বন্দ্বের মাঝেই আজ ফরাসি এ তারকার অভিষেক হবে। বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেফ মারিয়ো বার্তামোউ দাবি করেছেন, লিওনেল মেসি ও আন্দ্রেস ইনিয়েস্তা দ্রুতই নতুন চুক্তি করতে যাচ্ছেন। তবে কাতালান ক্লাবটির সঙ্গে নতুন চুক্তি করার খবরটি উড়িয়ে দিয়েছেন ইনিয়েস্তা। তার মানে, আগামী মৌসুমে বার্সার জার্সিতে আর নাও দেখা যেতে পারে স্প্যানিশ এ মিডফিল্ডারকে।
দলে সমস্যার সঙ্গে এখন ‘ফিফা ভাইরাস’ আতঙ্কে বার্সেলোনা শিবির। তবে কাতালান সমর্থকদের বিশ্বাস, গত মৌসুমের পুনরাবৃত্তি এবার আর হবে না। বিশ্বকাপ বাছাইপর্বের খেলা শেষে বৃহস্পতিবার ন্যু ক্যাম্পে এসেছেন মেসি ও সুয়ারেজ। লা লীগায় প্রথম ম্যাচে রিয়াল বেটিসের বিপক্ষে চোটে পড়ার কারণে আলাভেসের মাঠে দ্বিতীয় ম্যাচে খেলতে পারেননি সুয়ারেজ। আজ মেসি, সুয়ারেজের সঙ্গে জুটি বাঁধবেন ডেম্বেলে। বিপরীতে ২০০৯ সালের পর ন্যু ক্যাম্পে প্রথম জয়ের সন্ধানে এস্পানিয়ল। দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে কাতালানরা। সমান পয়েন্ট পাওয়ায় গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে রিয়াল সোসিয়েদাদ।
আগের ম্যাচে বার্নাব্যুতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে হার এড়ানো রিয়াল মাদ্রিদ এবার জয়ে ফিরতে মরিয়া। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে থাকা লস ব্লাঙ্কোসদের জন্য লেভান্তের বিপক্ষে জয়টা খুবই প্রয়োজন। যে ভ্যালেন্সিয়ায় পা হড়কেছে জিনেদিন জিদানের দলের, আজ সেই ভ্যালেন্সিয়ার মাঠে গিয়ে খেলবে অ্যাথলেটিকো।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: