৯ সেপ্টেম্বর, ২০১৭

“ঘুমাচ্ছি না, আসলে আমার চোখ দুটোই ছোট”


সারিবদ্ধভাবে বসে রয়েছেন তৃণমূলের বিভিন্ন স্তরের নেতা-নেত্রীরা। কালীঘাটের বাড়িতে বক্তব্য রাখছেন খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গুরুগম্ভীর পরিবেশ। সামনেই রাজ্যের পঞ্চায়েত ভোট। গ্রাম বাংলার তৃণমূল স্তরে দলের সংগঠন ও শক্তি কায়েম রাখতে এই নির্বাচনে ভাল ফল করা অত্যন্ত প্রয়োজনীয় শাসকদল তৃণমূল কংগ্রেসের কাছে। ঠিক কোন কৌশলে জয়ী হবে দল, চলছে তার চুলচেরা বিশ্লেষণ।
কিন্তু, এহেন গুরুত্বপূর্ণ বৈঠক চলাকালীন হঠাত্ কেন ঘুমিয়ে পড়লেন মাননীয় সুন্দরবন উন্নয়নমন্ত্রী মন্টুরাম পাখিরা? প্রশ্ন মমতার।
খোদ মুখ্যমন্ত্রীর মুখ থেকে এমন প্রশ্ন শুনে দৃশ্যতই থতমত খেয়ে গেলেন মন্টুরামবাবু। তারপর আত্মপক্ষ সমর্থন করে জানালেন, তাঁর চোখ দুটি নাকি নেহাতই ছোট, তাই অমনটা মনে হয়, আসলে তিনি মোটেই ঘুমাচ্ছিলেন না।
বৈঠকের গম্ভীর পরিবেশের মধ্যেও সুন্দরবন উন্নয়নমন্ত্রীর এমন সুন্দর ব্যাখ্যা শুনে হাসি চাপতে পারেননি ডাকসাইটে দলনেত্রীও। আর ‘দিদি’ হেসে উঠতেই, বৈঠক জুড়ে উঠল হাসির রোল। অনেকেই মন্টুরামকে তারিফ করে বলছেন, গম্ভীর পরিবেশে ও-ই খানিকটা ‘কমিক রিলিফে’র বন্দোবস্ত করল।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: