১৩ সেপ্টেম্বর, ২০১৭

যশোরে ৬৪২ মন্ডপে শারদীয় দুর্গোৎসবের আয়োজনের প্রস্তুতি চলছে


বাঙালী সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় সার্বজনীন উৎসব শারদীয় দুর্গা পুজা আসন্ন। ভাদ্রের শেষে শরৎ শুভ্রতায় চারিদিকে শুধু সাজ সাজ রবে উৎসবের আমেজ দেখা যাচ্ছে। শাস্ত্রমতে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৫দিনব্যাপী নানা ধর্মীয় মাঙ্গলিক আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে এ উৎসব। এরই আলোকে এ বছর যশোর জেলার ৮ উপজেলায় পুরোদমে ৬৪২টি মন্দির ও মন্ডপে পূজার আয়োজন চলছে । মন্দিরে ও মন্ডপে প্রতীমা তৈরির কাজে ব্যস্ত ভাস্কর শিল্পীরা। আয়োজকরাও বর্ণিল আয়োজনের পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে। এখন শুধু অপেক্ষা সেই মাহেন্দ্রক্ষণের।জেলা পূজা উদযাপন পরিষদ সূত্রগুলো জানায়, এ বছর জেলার ৮ উপজেলার সাম্ভব্য ৬৪২টি মন্ডপে শারদীয় দুর্গোৎসবের আয়োজন করা হচ্ছে। গত বছর যশোরে পূজা অনুষ্ঠিত হয়েছিল ৬১৬টি মন্দির ও মন্ডপে। এ বছর সদর উপজেলায় সবচেয়ে বেশি ১৪২টি স্থানে পূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে যশোর পৌরসভায় অনুষ্ঠিত হবে ৪১টি মন্দির ও মন্ডপে। অভয়নগরে ১২২টি, মণিরামপুরে ৮৯টি, কেশবপুরে ৯০টি, বাঘারপাড়ায় ৮৩টি, ঝিকরগাছায় ৪৮টি, চৌগাছা উপজেলায় ৪১টি ও শার্শায় ২৭টি মন্দির ও মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে।
যশোর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দীপংকর দাস রতন সাংবাদিকদের জানান, শারদীয় দুর্গাপূজা সনাতন ধর্ম বিশ্বাসীদের হলেও উৎসব সার্বজনীন। সকলের সহযোগিতায় এ উৎসব সুন্দর ও সার্থক হবে বলে তিনি মনে প্রাণে বিশ্বাস করেন।
ম্যাগপাই নিউজ 

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: