৩১ আগস্ট, ২০১৭

মুম্বাইয়ে ভবন ধসে নিহত ৩, আটকে আছে বহু



ভারতের মুম্বাইয়ে পাঁচ তলা ভবন ধসে ৩ জন মারা গেছে। ধ্বংসস্তূপ থেকে আহত অবস্থায় ১১ জনকে উদ্ধার করা হয়েছে। এখনও ৩০ জনের বেশি ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।
প্রথমে একটি মরদেহ ধ্বংস্তূপের নিচ থেকে উদ্ধার করা হয়। দ্বিতীয় জন হাসপাতালে নেয়ার পর মারা যান বলে জানায় পুলিশ।
উদ্ধারকাজে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। ঘটনাস্থলে হাজির হয়েছে দমকলের ১০টি ইঞ্জিন ও অ্যাম্বুলেন্স। এলাকার ডিসিপি মনোজ শর্মা জানিয়েছেন, ‘‌ধ্বংসস্তূপ থেকে ১১ জনকে উদ্ধার করা গিয়েছে। বাকিদের খোঁজ চলছে। ধ্বংসস্তূপের নীচে ঠিক কতজন আটকে রয়েছেন তা এখনই নিশ্চিতভাবে বলা সম্ভব নয়।’‌
মুম্বাইয়ের ব্যস্ততম ভিন্ডিবাজার এলাকার মাওলানা শওকত আলি রোডের ওই পুরানো ও জীর্ণ বাড়িটিতে প্রায় দু’‌ডজন লোকের বাস ছিল।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা নাগাদ সেটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। পৌরসভা খবর পৌঁছয় ৮টা বেজে ৪০ মিনিটে। অবিরাম বৃষ্টির জেরে মাটি আলগা হয়েই বহু পুরনো ওই বাড়িটি ভেঙে পড়েছে বলে ধারণা স্থানীয় প্রশাসনের।
মঙ্গলবার থেকে সেখানে টানা বৃষ্টি চলছে। প্রথম দিনই প্রায় ৩০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যা গত ১২ বছরে সর্বাধিক। এতে ২০০৫ সালের ২৬ জুলাইয়ের প্লাবনের স্মৃতি ফিরে এসেছে। এ বছর বর্ষার আগে মোট ৭৯১টি বাড়িকে বিপজ্জনক বলে চিহ্নিত করেছিল বৃহন্মুম্বই পৌরসভা। তার মধ্যে শনিবার চান্দিভালির একটি বাড়ি ভেঙে পড়েছে। তাতে ৬ জন প্রাণ হারিয়েছেন। গত মাসে পূর্ব মুম্বাইয়ের ঘাটকোপারে চার তলা বাড়ি ভেঙে পড়ে ৭ জনের মৃত্যু হয়।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: