২৫ আগস্ট, ২০১৭

সৌদি পৌঁছেছেন ১ লাখ ৬ হাজার ৭৯৪ হজযাত্রী



চলতি বছর পবিত্র হজ পালন করতে বাংলাদেশ থেকে বৃহস্পতিবার (২৪ আগস্ট) পর্যন্ত সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ৬ হাজার ৭৯৪ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৭৩৩ জন সরকারি এবং ১ লাখ ৩ হাজার ৬১ জন বেসরকারি ব্যবস্থাপনায় সেখানে পৌঁছেন।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৬৪টি এবং সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১৫৩টিসহ মোট ৩১৭টি হজ ফ্লাইটে তারা সৌদি আরবে পৌঁছেছেন। বর্তমানে তারা মক্কা ও মদিনায় অবস্থান করছেন। ব্যবস্থাপনাসহ এ পর্যন্ত সৌদি দূতাবাস বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৭ হাজার ৫৫২ জনের ই-হজ ভিসা প্রদান করেছে।মক্কা থেকে প্রকাশিত ধর্ম মন্ত্রণালয়ের সর্বশেষ হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।
শুক্রবার সকালে মৌসুমি হজ অফিসার এ বি এম আমিন উল্লাহ নুরীর নেতৃত্বে হজ আইটি দল বাংলাদেশ থেকে আগত সরকারি হজগাইডদের নিয়ে মিনা ও আরাফাতের তাঁবুগুলো পরিদর্শন করার পাশাপাশি মিনা ও আরাফাতের মানচিত্রের উপর হজযাত্রীদের প্রশিক্ষণ প্রদান করেন ।উল্লেখ্য, চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট যাবে ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: