৬ আগস্ট, ২০১৭

ঢালাইয়ের ১ ঘণ্টার মধ্যেই ভেঙে পড়ল সেতু!




সাতক্ষীরার তালা উপজেলায় নির্মাণাধীন সেতু ঢালাইয়ের কাজ শেষ হওয়ার এক ঘণ্টার মধ্যেই ভেঙে পড়েছে। গতকাল বিকেল ৪টার দিকে সেতুটি ভেঙে পড়ে। এতে স্থানীয়দের মাঝে নানা ধরনের প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। তাদের অভিযোগ, নিয়ম অনুযায়ী কাজ করা হয়নি। কাজ তদারকির দায়িত্ব ছিল যে কর্মকর্তাদের ওপর তারা ঠিকমতো সে দায়িত্ব পালন করেননি। শ্রমিকরা যেভাবে পারেন সেভাবেই কাজ শেষ করার চেষ্টা করে। এ কারণে সেতুটি ভেঙে পড়ে। কাজের নিয়ম অনুযায়ী, ঢালাই কাজ করার আগে তদারকি কর্মকর্তাকে নিয়ে কাজ দেখাতে হবে।
এরপর তার উপস্থিতিতে ঢালাইয়ের কাজ করতে হবে। অথচ এ নিয়ম মানেননি ঠিকাদার। তিনি নিজের মতো কাজ করে ঢালাই দিয়েছেন। তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার তত্ত্বাবধানে প্রায় ১৬ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে উপজেলার শাহাপুর বাজারের ওপর দিয়ে প্রবাহিত খালের ওপর এ ব্রিজ নির্মিত হচ্ছে। পাইকগাছার ঠিকাদারি প্রতিষ্ঠান চাঁদনী এন্টারপ্রাইজ সেতু নির্মাণের কাজ করছে।
শাহাপুর গ্রামের বাসিন্দা নজরুল ইসলাম, আমেনা বেগম ও আনোয়ারা বেগমসহ কয়েকজন জানান, সকাল থেকে ঢালাই দেওয়ার প্রস্তুতি চলছিল। সকাল ১০টার দিকে ঢালাই শুরু করে ঠিকাদারের লোকজন। বেলা সাড়ে ৩টার দিকে সেতুর ছাদ ঢালাইয়ের কাজ শেষ হয়। এর কিছু সময়ের মধ্যেই নিচে পানির মধ্যে সেতুর ছাদ ভেঙে পড়ে।
ঠিকাদারি প্রতিষ্ঠানের অংশীদার (পার্টনার) জাহাঙ্গীর আলম জানান, এতে কাজে কোনো অনিয়ম হয়নি। সেখানে কর্মকর্তরা সবাই উপস্থিত ছিলেন।
তালা ইউএনও মো. ফরিদ হোসেন জানান, ঢালাইয়ের বিষয়ে তিনি কিছুই জানেন না। ভেঙে যাওয়ার পর বিষয়টি তিনি শুনেছেন।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: