২১ আগস্ট, ২০১৭

প্রশাসনে ৪১ কর্মকর্তার রদবদল




প্রশাসনের ১০ যুগ্মসচিব, ২৩ উপসচিব, ছয় জেষ্ঠ্য সহকারী সচিব এবং দুই সহকারী সচিব পদ মর্যদার মোট ৪১ জন কর্মকর্তার রদবদল করা হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের পৃথক প্রজ্ঞাপন থেকে এসব তথ্য জানা গেছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক ড. মোহাম্মদ শাহাদাৎ হোসেনকে শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রকল্পের (তথ্য ও প্রযুক্তি বিভাগ ) প্রকল্প পরিচালক পদে বদলি করা হয়েছে। 

তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. ইব্রাহিম খলিলকে জন প্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে, বন্যা আশ্রয় কেন্দ্র নির্মাণ প্রকল্পের পরিচালক মোহাম্মদ হাবীবুল কবির চৌধুরীকে দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে সংযুক্তি করা হয়েছে। জন প্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত কুলসুম বেগমকে অর্থ বিভাগের যুগ্ম সচিব করা হয়েছে, পরিবেশ অধিদপ্তরের পরিচালক মো. আলমগীরকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, জন প্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ সলিম উল্লাহকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্ম সচিব, মর্ডানাইজেশন অব ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের প্রকল্প পরিচালক পদে বদলির আদেশাধীন আবুল হাসনাত মো. লুৎফুল কবিরকে জন প্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা, মর্ডানাইজেশন অব ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের প্রকল্প পরিচালক পদে দায়িত্ব পালনের জন্য সুরক্ষা বিভাগে সংযুক্ত করা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা কারিগরি ও মাদ্রসা শিক্ষা বিভাগে সংযুক্ত  শফিউদ্দিন আহমেদকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক হিসেবে দায়িত্ব পালনের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা অর্থ বিভাগে সংযুক্ত কবিরুল ইজদানী খানকে তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব পদে বদলি করা হয়েছে। 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) ড. প্রদীপ রায়হানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব পদে বদলি করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপসচিব (মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের উপসচিব হিসেবে বদলির আদেশাধীন) বেগম জুবায়দা নাসরীনকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব পদে বদলি করা হয়েছে। 

ঢাকা ভূমি সংস্কার বোর্ডের উপ ভূমি সংস্কার কমিশনার মো. তোফাজ্জল হোসেনকে কৃষি মন্ত্রণালয়ের উপসচিব, চট্রগ্রামের জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (উপসচিব) আবদুল জলিলকে জননিরাপত্তা বিভাগের উপসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) আবু তাহের মুহাম্মদ জাবেরকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব, চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক বেগম আঞ্জুমান আরাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব), বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ হারুন অর রশীদকে স্থানীয় সরকার বিভাগের উপসচিব পদে, জয়পুরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের উপপরিচালক প্রিয় সিন্তু তালুকদারকে পঞ্চগড় জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক পদে, সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক আবদুল লতিফ খানকে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক পদে, রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসকে মো. রুহুল আমিন মিয়াকে জয়পুরহাটের জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক পদে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মাকসুদা হোসেনকে টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক পদে, বাংলাদেশ স্থল বন্দরের পরিচালক (যশোর)  আবদুর রউফকে জাতীয় রাজস্ব বোর্ডের আইন কর্মকর্তা, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল বেজার ম্যানেজার পদে বদলির আদেশাধীন মো. সাজ্জাদ হোসেনকে পায়রা গভীর সমুদ্র বন্দরের কার্যক্রম পরিচালনার লক্ষে প্রয়োজনীয় অবকাঠামো সুবিধাদির উন্নয়ন প্রকল্পের উপ প্রকল্প পরিচালক পদে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব)  মো. কামরুল ইসলামকে বিআরটিসির উপ মহাব্যবস্থাপক পদে, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের উপপরিচালক ড. মো. আমজাদ হোসেনকে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক করা হয়েছে, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের উপপরিচালক ড. মো. মিজানুর রহমানকে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক করা হয়েছে।

কক্সবাজার সমুদ্র গবেষনা ইনিস্টিটিউটের অতিরিক্ত পরিচালক সাঈদ আল আমিন মুহাম্মদ আবদুল হাফিজকে বাংলাদেশ কপি রাইট শীর্ষক ভবন নির্মাণ প্রকল্পের পরিচালক পদে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) মো. সানোয়ার জাহানকে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক করা হয়েছে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপপরিচালক আমিনুল হককে বাস্তবায়ন পরীক্ষণ ও মূল্যায়ন বিভাগের পরিচালক, বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক মো. আহসান হাবীবকে বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভনার্স ইনাভেশন ইউনিটের উপপরিচালক বেগম হাসিনা বেগমকে পরবর্তী পদায়নের জন্য প্রেষণ ১ অধিশাখায় ন্যাস্ত করা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (উপসচিব) মো. রইস উদ্দিন ভূঁইয়া শাহীনকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপপরিচালক পদে বদলি করা হয়েছে।

এছাড়াও ছয়জন জেষ্ঠ্য সহকারী সচিবকে বদলি করা হয়েছে। নারায়ণগঞ্জের বন্দর উপজেলার নির্বাহী অফিসার বেগম মৌসুমী হাবীবকে সিপিটিইউ (আইএমইডির) উপপরিচালক, সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার বেগম হুরে জান্নাতকে এনজিও বিষয়ক ব্যুরোর এসাইনমেন্ট অফিসার, নারায়ণগঞ্জের রুপগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার বেগম ফারহানা ইসলামকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের বিডার সহকারী পরিচালক, ফেনী ছাগলনাইয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) বেগম নাসরীন সুলতানাকে বাংলাদেশ চা বোর্ডের সহকারী পরিচালক, কিশোরগঞ্জ কুলিয়ারচর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) বেগম শাহ নুসরাত জাহানকে বাংলাদেশ শিশু একাডেমীর সহকারী পরিচালক এবং নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) প্রিয়াংকা দত্তকে চট্রগ্রামের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পদে বদলি করা হয়েছে।

এবং সহকারী সচিব পদ মর্যাদার দুইজনকে বদলি করা হয়েছে। মানিকগঞ্জের জেলার প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মোছা. ইসরাত জাহানকে ঝিনাইদহের সহকারী কমিশনার (ভূমি) পদে বদলি করা হয়েছে। কক্সবাবাজার উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) (জেষ্ঠ্য সহকারী কমিশনার হিসেবে পদায়নের জন্য চট্রগ্রাম বিভাগে বদলির আদেশাধীন) নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমনাকে চট্রগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে পদায়নের লক্ষ্যে ন্যাস্ত করা হয়েছে।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: