৪ জুন, ২০১৭

ব্রিটেনে নির্বাচনের প্রচারণা স্থগিত



ব্রিটেনে নির্বাচনের প্রচারণা স্থগিত




সন্ত্রাসী হামলার ঘটনায় ব্রিটেনের আসন্ন সাধারণ নির্বাচনের প্রচারাভিযান স্থগিত করা হয়েছে।

ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি, বিরোধী লেবার পার্টি, লিব ডেম পার্টি, গ্রিন পার্টি ও স্কটিশ ন্যাশনাল পার্টি (এসএনপি) আজ রোববার সকালে সাময়িকভাবে নির্বাচনী প্রচারাভিযান স্থগিতের ঘোষণা দিয়েছে। বিবিসি ও ইনডিপেনডেন্ট অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মাত্র তিন দিন পর যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন। এরই মধ্যে শনিবার রাতে সন্ত্রাসী হামলায় শোকাহত ও উদ্বিগ্ন গোটা দেশ। ফলে আসন্ন নির্বাচনের যে প্রচারণা চলছিল তা স্থগিত করে রাজনৈতিক দলগুলো।

কনজারভেটিভ পার্টির এক মুখপাত্র বলেন, আজ দলটি দেশের কোথাও প্রচার চালাবে না। দিনের পরিস্থিতি মূল্যায়ন করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

লেবার পার্টি জানায়, তারাও নির্বাচনী প্রচার সাময়িকভাবে স্থগিত করেছে।

লন্ডনে শনিবার রাতে সন্ত্রাসী হামলার পর আজ রোববার ঘটনাস্থলে সশস্ত্র পুলিশের তৎপরতা। লেবার নেতা জেরেমি করবিন বলেছেন, অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে তারা আজ (রোববার) সন্ধ্যা পর্যন্ত নির্বাচনী প্রচার স্থগিত রাখছেন।

শনিবার লন্ডনে সন্ত্রাসী হামলায় ৭ জন নিহত ও ৩০ জন আহত হয়। একই সঙ্গে সন্দেহভাজন তিনজন গুলিতে নিহত হওয়ার তথ্যও প্রকাশ করেছে লন্ডন পুলিশ।

রাতে সন্ত্রাসীরা একটি সাদা রংয়ের গাড়ি নিয়ে প্রায় ৫০ কিলোমিটার গতিতে পথচারীদের উপর এ হামলা চালায়।

৮ জুন যুক্তরাজ্যে সাধারণ নির্বাচনের তারিখ ধার্য রয়েছে। গতকালের হামলার জেরে আসন্ন সাধারণ নির্বাচন স্থগিত হওয়া উচিত নয় বলে মনে করেন লন্ডনের মেয়র সাদিক খান।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: