২৮ এপ্রিল, ২০১৭

মাশরাফি যেখানে রাজা







টি-টোয়েন্টিকে বিদায় বলে দিলেও ক্রিকেটের এই ফরম্যাটে তাকে মনে করার মতো অর্জন ঠিকই রেখে গেছেন মাশরাফি বিন মুর্তজা।

চার-ছক্কার টি-টোয়েন্টি অবশ্য মাশরাফি ‘ফেভারিট’ না। তবুও যে তিনি সেরা, এক জায়গায়।

যেখানে মাশরাফির ধারে কাছে নেই সাকিব-তামিম কিংবা মুশফিকের মতো তারকা ক্রিকেটারও।

টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশিদের মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বেশি স্ট্রাইক রেট বহন করছেন টাইগারদের ওয়ানডে কাপ্তান মাশরাফি।

বর্তমানে বাংলাদেশ দলে খেলছেন এমন ক্রিকেটারদের ক্যারিয়ারে চোখ বুলালে উঠে আসবে দারুণ এ রেকর্ড। হয়তো এটা নিয়ে কারো মাথা ব্যথা নেই। কেউ নজরও দেননি। আবার নজরে পড়লেও আমলে নেননি।

তবে একটা বিষয় মানতে হবে, টি-টোয়েন্টিতে খেলোয়াড়দের স্ট্রাইক রেট ছোট কোনো চ্যাপ্টার নয়। যে চ্যাপ্টারটা ব্যাটসম্যানদের ভালোভাবে আয়ত্তে না থাকলে একটা সময় সাইড বেঞ্চেই বসে পড়তে হয়।

চলুন এবার কথা কাজে মিলাই। ৫৪ টি-টোয়েন্টি থেকে মাশরাফির রান ৩৭৭। স্ট্রাইক রেট ১৩৬.১০। সাকিব ৫৯ ম্যাচে ১২০৮ রান। স্ট্রাইক ১২১.১৬। সাব্বির ৩১ ম্যাচে ৭২১ রান। স্ট্রাইক ১২০.৭৭। মুশফিকের রান ৫৯ ম্যাচে ৭২৬। স্ট্রাইক রেট ১১৩.০৮।

মাহমুদউল্লাহ রিয়াদ ৫৮টি-টোয়েন্টি থেকে ৮১০ রান ঝুলিতে পুরেছেন। তার স্ট্রাইক রেট ১১৫.৭১। তামিম ৫৬ ম্যাচে ১২০২ রান করেছেন। স্ট্রাইক ১১৫.১৩। সৌম্য ২৪ ম্যাচ থেকে ৪৪৩ রান সংগ্রহ করেছেন। তার স্ট্রাইক রেট ১২৩.৩৯। ইমরুলের রান সংখ্যা ১২ ম্যাচে ১০৩। স্ট্রাইক ৮৬.৫৫। নাসির ৩১ ম্যাচে ৩১০। স্ট্রাইক রেট ১১৩.৪৯। মোসাদ্দেক ৬ ম্যাচে ৯৯। তার স্ট্রাইক রেট হচ্ছে ১০৮.৭৯।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: