২৮ এপ্রিল, ২০১৭

১০ বছর আগের বদলা এভাবে নিলেন সৌরভ গাঙ্গুলি!



২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সৌরভ গাঙ্গুলির অবসর ঘোষণার পেছনে ধোনির হাত ছিল বলেই এখনও মনে করেন বহু ক্রিকেটপ্রেমী। কিন্তু, সেই ঘটনার বদলা কি নিলেন সৌরভ? যতদূর জানা যায়, সৌরভ তার ক্ষুরধার ক্রিকেট-মস্তিষ্কের জন্যই আন্তর্জাতিক আঙিনায় পরিচিত। একটা সময় তার ক্রিকেট মস্তিষ্কের সঙ্গে মাইক ব্রিয়ালির অধিনায়কত্বে তুলনা টানা হতো। ক্রিকেট ময়দানে ব্যক্তিগত রেষারেষিকে তিনি পাত্তা দিয়েছেন, এমন কোনও উদাহরণ পাওয়া যায় না। বরং তিনি ভারতীয় ক্রিকেটে প্রথম অধিনায়ক, যিনি প্রাদেশিকতার কোটাকে পাত্তা না দিয়ে পারফরম্যান্সের উপরেই জোর দিয়েছিলেন।
সৌরভের স্বপ্নের আইপিএল টিম থেকে কিন্তু বাদ পড়লেন এম এস ধোনি। ক্রিকেটীয় যুক্তিতে সৌরভ বুঝিয়েও দিয়েছেন কেন ধোনিকে বাদ দিতে হয়েছে। সৌরভের সাফ কথা— ‘৫০ ওভারের সীমিত ক্রিকেটে ধোনি চ্যাম্পিয়ন। কিন্তু, টি-২০-তে ধোনি কতটা কার্যকর, তা নিয়ে সন্দেহ আছে। কারণ, গত ১০ বছরে টি-২০ ক্রিকেটে মাত্র একবারই ৫০-এর ঘর টপকেছেন ধোনি।’ এটা কোনও সেরা রেকর্ড নয় বলেই মনে করেন সৌরভ।

টুইটারে ‘আইপিএল ফ্যান্টাসি লিগ’ অ্যাকাউন্টে সৌরভ স্বপ্নের আইপিএল টিমের সেরা ১১ জনের নামও দিয়ে দিয়েছেন। উইকেট কিপার হিসাবে তিনি ধোনির জায়গায় দিল্লি ডেয়ারডেভিলস-এর ঋষভ পন্থকে নির্বাচিত করেছেন। টুইটারে সৌরভের বাছা দল থেকে ধোনির বাদ পড়ার ঘটনা নজরে আসতেই শুরু হয়েছে হইচই।
ধোনি-ভক্তদের অভিযোগ, সৌরভ প্রতিশোধ নিয়েছেন ধোনিকে বাদ দিয়ে। কিন্তু সৌরভ জানিয়েছেন, ‘ধোনি নিজেই তার একটা ভক্তকুল তৈরি করেছেন। ২০০৬ সালে যখন আমি বাদ পড়েছিলাম (জাতীয় দল থেকে) তখন আমার অনুরাগীরা এমনটা করেছিল। তবে, সেই ঘটনার সঙ্গে এর কোনও সম্পর্ক নেই।’
তাৎপর্যপূর্ণ বিষয়, শুধু সৌরভই নন মাইকেল ক্লার্কও তার বাছাই করা স্বপ্নের আইপিএল দল থেকে ধোনিকে বাদ দিয়েছেন। ক্লার্কও তার দলের উইকেট কিপার হিসাবে ঋষভ পন্থকে বেছেছেন।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: