১৯ মার্চ, ২০১৭

ইতিহাস হয়ে রইল টাইগারদের ‘শততম টেস্ট’



নিজেদের শততম টেস্টে ঐতিহাসিক জয় পেয়েছে বাংলাদেশ দল। কলম্বোর পি সারা ওভালে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে দুর্দান্ত এ জয় তুলে নেয় টাইগাররা। সে সাথে ১-১ সমতায় শেষ হয়েছে টেস্ট সিরিজ।
জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ছিল ১৯১ রান। ইতিহাস গড়তে নেমেছিলেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। দারুণ ব্যাটও করছিলেন দুই জনে। কিন্তু হঠাৎ ছন্দপতন। সৌম্যের বিদায়, কিছুটা হোছট খেতে হয় টাইগারদের। আবারও ম্যাচে ফেরার লক্ষ্যে নেমেছিলেন ইনজুরি থেকে দলে ফেরা ব্যাটসম্যান ইমরুল কায়েস। এবার টাইগার ভক্তদের হতাশ করেন ইমরুলও।
মাথার উপর তখন বিশাল চাপ! কিন্তু সে চাপকে স্বাভাবিক ভাবেই সামলে উঠে জয়টা সহজ করে দেয় তামিম-সাব্বিরের ১০৯ রানের জুটি। তবে শততম টেস্টে মাত্র ১৮ রানের জন্য শতক করতে পারেন ড্যাশিং ওপেনার তামিম।
চমৎকার এ ইনিংসে ৭ চার ও ১ ছয়ে ১২৫ বলে ৮২ রান করে দিলরুয়ান পেরেরার বলে দিনেশ চান্ডিমালের দুর্দান্ত এক ক্যাচে পরিণত হন তিনি। তামিমের মতই মাত্র ৯ রানের জন্য অর্ধশত তুলতে পারেননি সাব্বির। ব্যাক্তিগত ৪১ রানে বিদায় নেন সাব্বির।
তামিম-সাব্বিরের বিদায়ে ভাটা পড়ার আগেই দলের হাল ধরে সাকিব-মুশফিক। মিরাজের ব্যাটে শততম ম্যাচে ঐতিহাসিক জয় পায় বাংলাদেশ।
সংক্ষিপ্ত স্কোর:
শ্রীলঙ্কা: প্রথম ইনিংস: ৩৩৮/১০।
দ্বিতীয় ইনিংস: ৩১৯/১০।
বাংলাদেশ: প্রথম ইনিংস ৪৬৭/১০।
দ্বিতীয় ইনিংস: ১৯১/৬।
ফলাফল: বাংলাদেশ ৪ উইকেটে জয়ী।
সিরিজ: বাংলাদেশ ১, শ্রীলঙ্কা ১।


SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: