২৬ মার্চ, ২০১৭

স্বাধীনতা দিবসে টাইগারদের উপহার লঙ্কাবধ



স্বাধীনতা দিবসে টাইগারদের উপহার লঙ্কাবধ। শ্রীলঙ্কার মাটিতে শততম টেস্ট জয়ের পর এবার প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের বড় ব্যবধানে হারালো বাংলাদেশ। টস হেরে ব্যাট করতে তামিম সাকিবদের ব্যাটে ভর দিয়ে ৩২৫ রানের বিশাল সংগ্রহ দাঁড়ায় বাংলাদেশের। টাইগারদের দেয়া ৩২৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় স্বাগতিকরা। এরপর থেকেই বিরতিহীনভাবে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোর : বাংলাদেশ: ৫০ ওভারে ৩২৪/৫। শ্রীলঙ্কা: ৪৫.১ ওভারে ২৩৪। ৯০ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে মাশরাফি বাহিনী। 

শীলঙ্কার স্কোর: গুনাথিলাকা (৩) বলে ০, উপুল থারাঙ্গা (২৯) বলে ১৯, মেন্ডিস (১৭) বলে ০৪, চান্দিমাল (৭০) বলে ৫৯, গুনারাত্নে (৪০) বলে (২৪),স্রিবারাদানা (২৫) বলে ২২, পাথিরানা (৩২) বলে ৩১,লাকমাল (৯)বলে ৮, সান্দাকান (৭) বলে ৩ রান করে আউট হন। কুমারা ০ রান নিয়ে অপরাজিত থাকেন। 

বাংলাদেশের হয়ে মুস্তাফিজুর রহমান ৩ টি উইকেট নেন। মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তুজা নেন দুটি করে উইকেট। তাসকিন আহমেদ এবং সাকিব আল হাসান নেন একটি করে উইকেট। রান আউট হয়ে ফিরে যান একজন। 

শনিবার রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে বেলা তিনটায় মুখোমুখি হয় শ্রীলঙ্কা ও বাংলাদেশ। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন লঙ্কান দলপতি উপল থারাঙ্গা। তবে, টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা জানান, টস জিতলে তিনি ব্যাটিংয়ের সিদ্ধান্তই নিতেন। প্রথমে ব্যাট করতে নেমে তামিমের সেঞ্চুরিতে ৩২৫ রানের পাহাড়সম রানের লক্ষ্য বেধে দেয় টাইগার বাহিনী। 

সৌম্য সরকারের বিদায়ে দলীয় ২৯ রানে প্রথম উইকেটের পতন ঘটে। শুরুর ধাক্কা কাটিয়ে তামিম-সাব্বির যোগ করেন আরও ৯০ রান। দ্বিতীয় ব্যাটসম্যান হয়ে ফেরেন হাফ-সেঞ্চুরি করা সাব্বির। দ্রুত বিদায় নেন মুশফিকও। এরপর শত রানের (১৪৪) জুটি গড়েন তামিম-সাকিব।শেষদিকে মোসাদ্দেক ও মাহমুদউল্লাহর ঝড়ো ব্যাটিংয়ে লঙ্কানদের সামনে ৩২৫ রানের পাহাড়সম লক্ষ্য দাঁড় করায় বাংলাদেশ।

বাংলাদেশের স্কোর: তামিম ইকবাল (১৪২) বলে ১২৭, সৈম্য সরকার (১৩) বলে ১০, সাব্বির রহমান (৫৬) বলে ৫৪, এবং মুসফিকুর রহমান (০২) বলে ০১ রান করে আউট হন। এছাড়া মোসাদ্দেক হোসেন (৯)বলে ২৪ ও মাহমুদুল্লাহ রিয়াদ (৭) বলে ৯ রান করে অপরাজিত থাকেন। 

শীলঙ্কার হয়ে কুমারা, গুনারাত্নে ও সান্দেকান নেন একটি করে উইকেট। এছাড়া দলের সফল বোলার লাকমাল নেন দুটি উইকেট।
-


SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: