২৩ মার্চ, ২০১৭

ব্যস্ততম সড়কে ২ সুড়ঙ্গ, জনমনে নানা জল্পনা

যশোরের মনিরামপুর-নওয়াপাড়া সড়কের হোগলাডাঙ্গা এলাকার দুটি সুড়ঙ্গ ঘিরে নানা প্রশ্ন দেখা দিয়েছে। মাত্র এক ফুট নীচে একশ’ গজের ব্যবধানে দুইটি সুড়ঙ্গ করা হয়েছে। এ সুড়ঙ্গ নিয়ে এলাকার মানুষের মনে নানা কৌতূহলের সৃষ্টি হয়েছে। গুরুত্বপূর্ণ সড়কে সুড়ঙ্গ করায় যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যেকোনো সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।
মনিরামপুরের হরিদাসকাঠি ইউনিয়নের চেয়ারম্যান জানান, সড়কের দুটি সুড়ঙ্গ ঘিরে মানুষের মাঝে রহস্যের সৃষ্টি হয়েছে। ধারণা করা হচ্ছে কোনো অসৎ উদ্দেশ্যে রাস্তার নিচে সুড়ঙ্গ করা হয়েছে। সড়কের যেখানে সুড়ঙ্গ বানানো হয়েছে সেই জায়গাটি বেশ নির্জন। আশেপাশে মাত্র একটি বাড়ি ছাড়া কোনো বসতি নেই।স্থানীয় বাসিন্দা শাহাজাহান জানান, তিনি ও তার স্ত্রী খাদিজা গত বৃহস্পতিবার রাত তিনটার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিতে উঠলে দুই জন মুখোশধারী তাদের বাইরে আসতে নিষেধ করেন। এমনকি তারা বাইরে থেকে ঘরের দরজার ছিটকানি লাগিয়ে দেন। ভয়ে তারা ওই রাতে ঘটনাটি কাউকে জানায়নি।
এমন সুড়ঙ্গের কথা জানতে পেরে প্রতিদিন অসংখ্য উৎসুক জনতা সেখানে ভিড় করেছে। সুড়ঙ্গ ঘিরে মনিরামপুর তথা ওই এলাকায় নানা গুঞ্জন চলছে। অনেকের ধারণা চোরাকারবারিরা সীমানা পিলারের পিন (ম্যাগনেট) খুঁজতে এই সুড়ঙ্গ বানিয়েছে। অনেকে আবার বলছে, রাতে মোবাইল নিয়ে এ পথ দিয়ে গেলে হঠাৎ করে মোবাইল জ্বলে উঠে। এজন্য চক্রটি সেখানে ম্যাগনেট আছে ধারণা করে সুড়ঙ্গ তৈরি করছে।
স্থানীয় প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) মনিরামপুর উপজেলা প্রকৌশলী আবু সুফিয়ান জানান, সড়কে দুটি সুড়ঙ্গ করায় এখন যান চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।


SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: