২৮ ফেব, ২০১৭

আদালতকে ধন্যবাদ জানালেন মির্জা ফখরুল


গ্যাসের দ্বিতীয় দফা মূল্যবৃদ্ধির ওপর ছয় মাসের স্থগিতাদেশ দেওয়ায় উচ্চ আদালতকে ধন্যবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, গ্যাসের মূল্যবৃদ্ধির কোনো যৌক্তিকতা ছিল না। কারণ, এ সংশ্লিষ্ট কোম্পানিগুলো এখন লাভ করছে।
আজ মঙ্গলবার এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ‘একুশের চেতনা ও গণতান্ত্রিক সংস্কৃতি’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে জাসাস।
উচ্চ আদালতকে ধন্যবাদ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, স্থগিতাদেশ হয়েছে। কিন্তু প্রথম দফার বাড়তি টাকা জনগণের পকেট থেকে দিতে হবে। এর মাধ্যমে বাংলাদেশের মানুষকে এমন জায়গায় নিয়ে যাওয়া হয়েছে যাতে তারা টিকে থাকতে না পারে।
মির্জা ফখরুল আরও বলেন, বাংলাদেশে গণতান্ত্রিক রাষ্ট্রের যে গর্ব ছিল, তা তারা ধ্বংস করে দিয়েছে। সরকার চুক্তি করছে। কিন্তু কি চুক্তি হচ্ছে, কোন ধরনের চুক্তি হচ্ছে তা জনগণ জানে না।
তিনি বলেন, আমরা আজ নির্যাতিত, নিপীড়িত জাতিতে পরিণত হয়েছি। ফ্যাসিবাদের কবলে পড়েছি। এ থেকে মুক্ত না হলে জাতির অস্তিত্ব থাকবে না।
সংগঠনের সভাপতি ড. মামুন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জ্বল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আ ফ ম ইউসুফ হায়দার, চেয়ারপারসনের উপদেষ্টা গাজী মাজহারুল আনোয়ার, দৈনিক দিনকাল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ড. রেজোয়ান সিদ্দিকী প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জাসাসের সাধারণ সম্পাদক হেলাল খান।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: