২৮ ফেব, ২০১৭

ফেসবুক দাপিয়ে বেড়াচ্ছে সেই কুকুরের ছবি


রাজধানীর শাহবাগে আজ মঙ্গলবার তেল-গ্যাস বিদ্যুৎ বন্দর রক্ষা কমিটি ও বাম দলের হরতাল চলছিল। বেলা ১১টার দিকে শাহবাগ এলাকায় পুলিশের সঙ্গে হরতাল সমর্থনকারীদের সংঘর্ষ হয়।
মূল্যবৃদ্ধির প্রতিবাদে হরতালে পুলিশ টেনে-হিচরে নিয়ে যাচ্ছে একজন হরতাল সমর্থককে। ওপর দিকে সেই কর্মীকে পুলিশের হাত থেকে ছাড়িয়ে নিতে মরিয়া একটি কুকুর। ওই পিকেটারের জামা কামড়ে ধরে পুলিশের বিপক্ষে প্রতিরোধ গড়ে তোলে কুকুরটি। এমন একটি ছবি বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ আলোড়ন তুলেছে। বইছে আলোচনা-সমালোচনার ঝড়।
ফেসবুকে কেউ কেউ বলছেন, এই সময়ে এর চেয়ে আর অসাধারন দৃশ্য কি হতে পারে? একটি ফ্যাসিস্ট রাষ্ট্রের নির্যাতনের বিরুদ্ধে দাড়িয়ে গেছে কুকুরও।
আবার কেউ বলছেন, খুবই অর্থবহ একটা ছবি। এই কুকুরটি শিখিয়ে গেলো কিভাবে প্রতিরোধ গড়তে হবে। কিভাবে দাড়িয়ে যেতে হবে নির্যাতিতার পাশে…।
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যখন কাউকে ধরে নিয়ে যায়, তখন তাকে রক্ষা করার প্রাণান্তকর চেষ্টার দৃশ্য হয়তো এটিই প্রথম। যার সাক্ষী রইল পুরো দেশ।
রেহমান আসাদ নামের একজন ফটো সাংবাদিক সেই ছবি ক্যামরায় ধারণ করেন। এই ফটো সাংবাদিক তার ফেসবুক পেইজে স্ট্যাটাস দিয়ে লেখেন ‘বেস্ট ক্লিক অফ ২০১৭’।
এদিকে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারও তার ফেসবুক পেইজে ছবিটি নিয়ে নিজের প্রতিক্রিয়া জানিয়ে লেখেন-  ‘কার হাত থেকে কে কাকে বাঁচায়?
কুকুরের হাত থেকে মানুষকে বাঁচানোর কথা পুলিশের অথচ এখন পুলিশের হাত থেকেই মানুষকে বাঁচায় কুকুর! হায়রে!!’

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: