৯ ফেব, ২০১৭

রাজউকের সাবেক চেয়ারম্যান ও পারটেক্স গ্রুপের পরিচালক কারাগারে


রাজউকের সাবেক চেয়ারম্যান ও পারটেক্স গ্রুপের পরিচালক কারাগারে

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান ইকবালউদ্দিন চৌধুরী ও পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এমএ হাসেমের ছেলে শওকত আজিজকে প্লট জালিয়াতি মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল রাজধানী থেকে আজ বৃহস্পতিবার সকালে তাদের গ্রেপ্তার করে আদালতে হাজির করে রিমান্ড আবেদন জানালে আদালত তা নাকচ করে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। মহানগর হাকিম সত‌্যব্রত শিকদার এই আদেশ দেন।

আদালতের আদেশে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে যে কোনো দুই দিন তদন্ত কর্মকর্তা কারা ফটকে আসামিদের জিজ্ঞাসাবাদ করতে পারবে বলে জানানো হয়েছে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সাবেক সচিব ইকবালউদ্দিন চৌধুরী ২০০১ থেকে ২০০৪ পর্যন্ত সময়ে রাজউকের চেয়ারম্যান ছিলেন। শওকত আজিজ আম্বার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ছাড়াও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকের দায়িত্বে আছেন।

গত বুধবার আটজনকে আসামি করে বুধবার মতিঝিল থানায় একটি মামলা দায়ের করেন দুদকের উপ-সহকারী পরিচালক সিলভিয়া ফেরদৌস। মামলায় অভিযোগ করা হয়, ক্ষমতার অপব্যবহার করে রাজউকের চেয়ারম্যান থাকাকালে ইকবালউদ্দিন চৌধুরী অন্য আসামিদের ২০ কাঠা জমির দুটি প্লট বরাদ্দ দেন।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: