২১ ফেব, ২০১৭

শ্মশানে নেয়ার পথে বেঁচে উঠল ‘‌মৃত’‌ কিশোর


মারা গেছে ভেবে শেষকৃত্যের জন্য শ্মশানে নিয়ে যাচ্ছিল পরিবার। তখনই হাত-পা নেড়ে জেগে উঠল ‘‌মৃত’‌ কিশোর। সঙ্গে সঙ্গে কাছের এক হাসপাতালে ভর্তি করানো হয় ধারওয়াড়ের মানাগুণ্ডি গ্রামের ১৭ বছরের কিশোরকে। তবে তার অবস্থা আশঙ্কাজনক।
গত মাসে কুমার মারেওয়াড়কে কুকুরে কামড়ায়। তার পরেই অসুস্থ হয়ে পড়ে সে। গত সপ্তাহে তাকে বেসরকারি এক হাসাপাতালে ভর্তি করায় পরিবার। সেখানে তার অবস্থার অবনতি হলে ভেন্টিলেশনে দেন চিকিৎসকরা। জানান, কুকুরের কামড় থেকে সংক্রমণ হয়েছে। কুমারের বাবা নিনগাপ্পা, মা মঞ্জুলা দিন মজুর। বড় ভাই প্রতিবন্ধী। বাধ্য হয়ে মাঝপথে পড়াশোনা ছেড়ে দিয়ে মজুরের কাজ নেয় কুমারও।
এ রকম অবস্থায় পরিবার ভেন্টিলেশনের খরচ চালাতে পারবে না বলে তাকে হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে আসে। এর পরই কুমারের অবস্থার অবনতি হয়। তার পরিবার ভাবে, সে মারা গেছে। গ্রাম থেকে ২ কিলোমিটার দূরে শ্মশানে তার শেষকৃত্য করতে নিয়ে যায়। সেখানেই আচমকা জোরে জোরে শ্বাস নিতে থাকে কুমার।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: