২২ জানু, ২০১৭

‘এবার এসএসসি-এইচএসসি দুটোই কমপ্লিট করেছি’


আই অ্যাম হানিফ। এসএসসি টু টাইম। ওয়ান টাইম ইচ্ছাকৃত। টু টাইম অনিচ্ছাকৃত’। জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘গ্রাজুয়েট’-এ হানিফ চরিত্রে অভিনয়ের ক্ষেত্রে সিদ্দিকের এই আলোচিত সংলাপটির কথা নিশ্চয়ই মনে আছে সবার। সেসময় ধারাবাহিকটিতে সিদ্দিকের সেই ভুলভাল ইংরেজি বলা দেখে অনেক দর্শকের হাসিতে পেট ফেটে যাওয়ার অবস্থা ছিল।
তবে দারুণ জনপ্রিয় হওয়া সত্ত্বেও ‘গ্রাজুয়েশন’ ধারাবাহিকটির আর সিকুয়্যাল হয়নি। নির্মাতা মোস্তফা কামাল রাজ দীর্ঘদিন পর সে ভাবনাটি মাথায় এনেছেন। সে সঙ্গে নির্মাণের কাজও শুরু করেছেন। চলতি মাসেই ‘পোস্ট গ্রাজুয়েট’ নামে এর শুটিং শুরু হয়েছে। সিকুয়্যালের এ নাটকটিতে এবারও যথারীতি থাকছে হানিফ চরিত্রটি।
আর তাতে অভিনয় করছেন সিদ্দিকুর রহমান। নাটকটি প্রসঙ্গে সিদ্দিক বলেন, আমি আগের হানিফ চরিত্রেই থাকছি সবার হাসির খোরাক হিসেবে। আমার ক্যারিয়ারে কয়েকটি সিরিজের মধ্যে ‘গ্রাজুয়েট’ ছিল অন্যতম। বিশেষত এই নাটকটি দিয়েই অসংখ্য দর্শকের হৃদয়ে স্থান করে নিয়েছি। অনেকে কতই না মজা করেছিল সেই জনপ্রিয় সংলাপটি নিয়ে। আমি নিজেও ব্যাপারটা উপভোগ করেছিলাম। নতুন এ সিকুয়্যালে হানিফের সংলাপ কি থাকছে? এমন আগ্রহ তো সিদ্দিক ভক্তের মাঝে থাততেই পারে।
এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এবার আরো মজার ডায়লগ দেখতে পাবেন দর্শক। আগে তো এসএসসি পাস করতে পারিনি। এবার সেটা শেষ করে এইচএসসিও শেষ করেছি। তবে মাঝখানে গ্রাজুয়েশন না করে পোস্ট গ্রাজুয়েশনের জন্য অপেক্ষা করতে দেখা যাবে আমাকে। তাই ডায়লগটা এমন হবে-‘আই কমপ্লিট এইচএসসি, ওয়েন্ট টু বি পোস্ট গ্রাজুয়েশন, বাট আই উইক ইন পড়াশোনা’। এরকমই কিছু মজার সংলাপ নিয়ে আমার চরিত্রটি উপস্থাপন করবো। আর আগে যেখানে চাচা হিসেবে জাহিদ ভাই অভিনয় করেছেন এবার সেটা বদলে গেছে। চাচার জায়গা মামা হয়েছেন চঞ্চল ভাই। আগের গল্পে হানিফকে অনেক বোকা বোকা কর্মকাণ্ডের জন্য সবার কাছ থেকে বকা শুনতে দেখা গেছে। শুধু তাই নয়, পাশের ঘরে টিভি দেখার জন্য, সে ঘর থেকে পেঁয়াজ ধার চাইতে গিয়ে নানা কথা শুনতে হয়েছে। আর নাটকের সেসব জায়গাগুলো ঘিরে দর্শকের আলোচনাও কমতি ছিল না। এবারও কি তেমনই মজার কিছু থাকছে?
সিদ্দিক বলেন, আমার চরিত্রের মধ্যে আগে যেমন ছিল তেমনই থাকবে। তবে ভিন্নতা হলো হানিফ এখন এই্চএসসি কমপ্লিট। সে সঙ্গে ডিজিটালও। বাট উইক ইন পড়াশোনা। হাহা হা (হাসি)। এদিকে ‘পোস্ট গ্রাজুয়েট’ ছাড়াও এ মুহূর্তে আরো বেশ কিছু ধারাবাহিকে অভিনয় নিয়ে ব্যস্ত আছেন সিদ্দিক। এর মধ্যে রয়েছে ‘কারসাজি’, ‘গাঁয়ে মানে না আপনি মোড়ল’, ‘মিয়া ভাই’, মেক আপ সুন্দরী’, ‘কমেডি ৪২০’ সহ আরো কয়েকটি ধারাবাহিক। ব্যস্ততা প্রসঙ্গে সিদ্দিক বলেন, এই কয়েকটি ধারাবাহিকের কথাই মনে পড়ছে। তবে আরো কিছু কাজ চলছে। সামনের মাসে কিছু নতুন কাজ করবো। দীর্ঘদিন পর্দায় উপস্থিত ছিলেন না সিদ্দিক। প্রায় তিন বছর বিরতি দিয়েছেন নাটকের কাজ থেকে। পারিবারিক ও নানা কারণে মিডিয়ার কোনো কাজই করতে পারেননি এ অভিনেতা।
সিদ্দিক বলেন, তিন বছর আমার ব্যক্তিগত কারণে কাজ করিনি। অনেক মিস করেছি জায়গাটিকে। তবে তিন বছর পর ফিরে বেশ ভালো লাগছে। সবচেয়ে বেশি ভালো লাগছে এই ভেবে যে, দর্শককে হাসানোর জন্য আবার চলে এসেছি। কারণ আমি সবাইকে হাসাতে চাই। দর্শকের হাসির খোরাক হয়ে আজীবন তাদের মাঝে বেঁচে থাকতে চাই। দীর্ঘদিন পর অভিনয়ে ফিরেছেন সিদ্দিক। ফিরেই নতুনভাবে কাজ শুরু করে দিয়েছেন। শুধু তাই নয়, তিনি কাজ করছেন অভিনয় শিল্পীদের জন্যও। শিগগিরই অনুষ্ঠিত হতে যাচ্ছে অভিনয়শিল্পী সংঘের নির্বাচন। আর তাতে সাধারণ সম্পাদক পদে লড়বেন সিদ্দিক। এমন কথাই জানালেন তিনি।
সিদ্দিক বলেন, আমি একজন শিল্পী। শিল্পীদের অধিকার আদায়ের জন্য স্ব অবস্থান থেকে যা যা করণীয় সবই করবো। আর সে জায়গা থেকে অভিনয়শিল্পী সংঘের নির্বাচনে অংশ নিচ্ছি। সবার দোয়ায় নির্বাচিত হয়ে শিল্পীদের জন্য কাজ করে যেতে চাই।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: