২৭ জানু, ২০১৭

ভবিষ্যত প্রজন্মকে স্কাউটিং’র মাধ্যমে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলা হবে : শেখ হাসিনা প্রধানমন্ত্রী


shek hasina opening cremony scout in gopalgonj এর চিত্র ফলাফল




এস.এম. সাইফুল ইসলাম কবির, 



  গোপালগঞ্জ থেকে ফিরে  : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার স্কাউটিং-এর মাধ্যমে ভবিষ্যত প্রজন্মকে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তুলতে আরো টেকসই ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। প্রধানমন্ত্রী বলেন, আগামী প্রজন্মকে স্কাউটিংয়ের মাধ্যমে দক্ষ মানব সম্পদে পরিণত করতে বাংলাদেশ স্কাউটসকে সার্বিক সহায়তা দানে আমাদের সরকার আরও কার্যকর ও টেকসই পদক্ষেপ গ্রহণ করবে। তিনি আরো বলেন, এ জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট সকলকে সমন্বিত ভাবে বাংলাদেশ স্কাউটকে সহযোগিতা করার আহবান জানাচ্ছি। আমি আশা করি এই সহযোগিতা তারা করবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার সকালে গোপালগঞ্জের মানিকদাহ আবাসিক এলাকায় সপ্তাহ ব্যাপী ১১তম জাতীয় রোভার মুট উদ্বোধন কালে একথা বলেন। স্কাউটিং এর গুণগত মান অক্ষুণœ রেখে এর সংখ্যা আরো বৃদ্ধির আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের ১৬ কোটি মানুষের দেশ। তাই আমাদের স্কাউটদের সংখ্যা আরো বৃদ্ধি করতে হবে। প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে অন্তত, দু’টি করে কাব স্কাউট দল, দু’টি স্কাউট দল ও দু’টি রোভার স্কাউট দল চালু করতে হবে। শান্তিময় জীবন, উন্নত দেশ’ শীর্ষক প্রতিপাদ্য বিষয়কে নিয়ে শুরু হওয়া সপ্তাহ ব্যাপী এই রোভার মুটে সার্ক এবং এশীয় প্যাসিফিক অঞ্চলের বিভিন্ন দেশ থেকে আগত স্কাউটসহ প্রায় ১০ হাজার স্কাউট অংশ গ্রহণ করছেন।
এর আগে প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছলে বাংলাদেশ স্কাউটের সভাপতি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক সমন্বয়য়ক মো: আবুল কালাম আজাদ এবং বাংলাদেশ স্কাউটস’র জাতীয় কমিশনার মোজাম্মেল হক খান, জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।
প্রধানমন্ত্রীকে বাংলাদেশ স্কাউটস’র পক্ষ থেকে কুচকাওয়াজের মাধ্যমে অভিবাদন জানানো হয়। প্রধানমন্ত্রী কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন। স্কাউটদের পরিবেশনায় মনোজ্ঞ ডিসপ্লেও উপভোগ করেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্কাউটিং এ মেয়েদের সম্পৃক্ততা বৃদ্ধির আহবান জানিয়ে বলেন, স্কাউটিং কার্যক্রমে মেয়েদের অংশগ্রহণ আরো বৃদ্ধি করার লক্ষ্যে মেয়েদের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ও সহশিক্ষা প্রতিষ্ঠানে মানসম্মত গার্ল-ইন-স্কাউটিং ইউনিট চালু করতে হবে। অংশ গ্রহণকারী স্কাউটদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা চেয়েছিলেন ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলতে। ইনশাল্লাহ আমরা তা পারব। আর তোমরাই হবে জাতির পিতার সোনার বাংলাদেশ গড়ার সোনার সন্তান। যারা এই বাংলাদেশকে সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলবে।
গোপালগঞ্জ জেলা সদরের মানিকদাহ হাউজিং এলাকায় রোভার স্কাউটদের এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ও রোভার মুটের অনুষ্ঠানকে বর্ণিল করে তুলতে রং-বেরংয়ের ব্যানার, ফেস্টুন, পতাকা দিয়ে সাজানো হয়েছিল সমাবেশস্থল। এ ছাড়াও ছিল নানা আয়োজনের ব্যবস্থা।
একাদশ জাতীয় রোভার মুটের বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেয়ার পর প্রধানমন্ত্রী ছুটে যান টুঙ্গিপাড়ায়। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় নিজ বাসভবনে রাত্রি যাপন করবেন। আগামীকাল শুক্রবার দুপুর আড়াইটায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: