৬ ডিসেম্বর, ২০১৬

কল ড্রপের ক্ষতিপূরণ : বিটিআরসিকে কঠোর হওয়ার নির্দেশ





বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার নূর আশিকিন বিনতে মোহাম্মদ তাইবের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে আজ মঙ্গলবার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।
ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী বলেন, কলড্রপের ক্ষেত্রে আইটিইউ’র একটি নির্ধারিত মান আছে। শতকরা তিনটি পর্যন্ত কলড্রপ হলে সেটাকে মানসম্মতই ধরে নেওয়া হয়। আমরা বিটিআরসিকে বলেছিলাম এর বাইরে কতটুকু কল ড্রপ হলো এটা মেজার করার একটা টুল আমাদের কাছে থাকা প্রয়োজন। কারণ আমরা ইনফরমেশনটা চাচ্ছি অপারেটরদের কাছ থেকে। যেহেতু আমরা অপারেটরদের কাছে ইনফরমেশনটা চাচ্ছি এটা শতভাগ তাদের উপরই নির্ভর করতে হচ্ছে।
তিনি বলেন, আমরা অপারেটরদের বলেছিলাম ডিসেম্বর পর্যন্ত ঐচ্ছিকভাবে তাদেরকে কল ড্রপের ক্ষতিপূরণ দিতে হবে। আমরা যে হালনাগাদ তথ্য বিটিআরসির কাছ থেকে পেয়েছি। একটি অপারেটর বাদে কোন অপারেটর কল ফেরত দেয়নি।
কলড্রপের ক্ষতিপূরণ পরিশোধ, রাত ১২টার পর ম্যাসেজ না পাঠানোসহ অপারেটরগুলোকে সেবার মান উন্নয়নের নির্দেশনা মন্ত্রী হওয়ার দ্বিতীয় মাসেই দেওয়া হয়েছে বলে জানান তারানা হালিম।
আরএম-২৬/০৬-১২ (প্রযুক্তি ডেস্ক)

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: