৯ ডিসেম্বর, ২০১৬

অবশেষে দেশে ফিরছেন অপু বিশ্বাস


কয়েক বছর ধরেই ঢাকাই ছবির ইন্ডাস্ট্রির আকাশে ভেসে বেড়িয়েছে শাকিব-অপুর প্রেমের গুঞ্জন। বিয়ে করেছেন জনপ্রিয় এই চলচ্চিত্র জুটি- সেই খবরও প্রকাশ হয়েছে বহুবার। তবে মুখ বাঁকা হাসিতে সেইসবকে গুজব বলেই পাশ কাটিয়ে গেছেন শাকিব-অপু। খবর জাগো নিউজের
তবে গেল কয়েক মাস ধরে অনেক জল ঘোলা হচ্ছে শাকিব খান ও অপু বিশ্বাসকে নিয়ে। শোনা যাচ্ছে অনেক গল্প-খবর। বিয়ে করেছেন তারা লুকিয়ে। অপুর গর্ভে শাকিবের সন্তান। নতুন নায়িকার প্রেমে মজে অপুকে পাশ কাটাতে চাইছেন শাকিব। এমনি আরো অনেক কিছু।
তবে সব খবরে নতুন মোড় আসে চলতি বছরের শুরুতেই অপুর নিরুদ্দেশ হয়ে যাওয়ায়। অনেকদিন কোনো খোঁজ ছিলো না। তারপর অনুসন্ধানে জানা যায়, অপু আছেন ভারতের শিলিগুড়িতে। সেখানে শাকিবের তত্ত্বাবধানেই একটি হাসপাতালে ভর্তি আছেন অপু। তার কিছুদিন পর জানা যায়, সেখানে এক নবজাতক সন্তানের জন্ম দিয়েছেন অপু। এই সন্তানের পিতা শাকিব! তবে এইসব খবরের কোনো প্রমাণ মিলেনি। শাকিবও বেশ কিছু গণমাধ্যমের প্রশ্নের কৌশলে এড়িয়ে গেছেন বিষয়টি।
এদিকে জানা গেছে নতুন খবর। আসছে জানুয়ারির শেষদিকে দেশে ফিরছেন অপু বিশ্বাস। এটি নিশ্চিত করেছে অপুর গ্রামের বাড়ি বগুড়ার একাধিক ঘনিষ্টজন। তারা জাগো নিউজকে জানান, জানুয়ারির শেষে দেশে পা রাখবেন অপু বিশ্বাস। তিনি সন্তান নিয়ে ফিরবেন কিনা সেটা জানা যায়নি। এই প্রশ্নের সরাসরি কোনো উত্তর মিলেনি।
তবে অপুর পরিবার ও ঘনিষ্টজনদের মনে শাকিবের প্রতি ক্ষোভ লক্ষ করা গেছে। তাদের মতে, অকৃতজ্ঞ শাকিব তার ক্যারিয়ারে অপুর অবদান ভুলে গেছেন। দেশ ও ইন্ডাস্ট্রির স্বার্থ ভুলে নিয়মনীতির তোয়াক্কা না করে যৌথ প্রযোজনার নামে প্রতারণার ছবিতে বিভিন্ন নায়িকাদের নায়ক হচ্ছেন শাকিব। নির্দিষ্ট একটি প্রতিষ্ঠানের কাছে বিক্রি হয়ে গেছন তিনি। ওই প্রতিষ্ঠানটি চায় না বলেই কৌশলে অপুকে সরিয়ে দিয়েছে সে। তবে শাকিবের প্রতি এখনো অনুরক্ত অপু। তিনি এখনো বিশ্বাস করেন, সব ভুল ভেঙে যাবে শাকিবের। কেটে যাবে শ্রাবন্তী-শুভশ্রীর নেশাও। তখন আবার অপুর কাছেই ফিরে আসবেন। অপুর এই দুর্বলতার কারণেই শাকিবের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই অপুর পরিবার-পরিজনদের। তারা আপাতত অপু বিশ্বাসকে কাছে পেতেই অপেক্ষা করছেন।
বিষয়টি নিয়ে এফডিসিতেও অনেক দ্বন্দ্ব-লড়াই দেখা যায়। শাকিব-অপু জুটির অনুরাগীরা নানা ভাগে বিভক্ত হয়ে সেই লড়াইয়ে যুক্ত হচ্ছেন। আছে শাকিবকে তিন বছরের জন্য চুক্তি করা প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার অনুরাগী ও বিরাগভাজনরাও। তারা মিলেমিশে সবাই দুই পক্ষে অবস্থান নিয়েছেন। একটি শাকিব ও অন্যটি অপু বিশ্বাস। তবে কেউ কেউ আছেন, যারা বিষয়টিকে হাস্যকর বলেই মানেন। তাদের দাবি, শাকিবের এত কাছে থেকেও অপু যদি শাকিবকে চিনতে ভুল করেন, আবেগে পড়ে গিয়ে তাকে বিয়ে করার মতো আত্মঘাতি সিদ্ধান্ত নিতে পারেন তবে এই বিষয়ে কিছু বলাটাই বোকামী। প্রত্যেকেই নিজ কর্মের ফল ভোগ করবে। অপু ভুল করেছেন, তার মাশুল গুনছেন। আর শাকিবের যদি কোনো ভুল থাকে তবে তার মাশুলের দিন হয়তো সামনেই। সময় কথা বলে- পুরোনো প্রবাদ।


SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: