২৭ নভেম্বর, ২০১৬

ফুলবাড়িয়ায় পুলিশের সঙ্গে সংঘর্ষে শিক্ষকসহ নিহত ২



ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজকে জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে শিক্ষকসহ ২ জন নিহত হয়েছে।

নিহতরা হলেন, ওই কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম ও পথচারী ভ্যানচালক সফর আলী (৫৫)। আজ রোববার বেলা দুইটার দিকে ফুলবাড়িয়া উপজেলা সদরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় শিক্ষক-শিক্ষার্থীসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১০-১৫ রাউন্ড গুলি ছুঁড়ে।

কলেজের শিক্ষক ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ফুলবাড়িয়া কলেজকে জাতীয়করণের জন্য তালিকাভুক্ত না করে উপজেলার অন্য একটি কলেজকে তালিকাভুক্ত করায় দেড় মাস ধরে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় লোকজন লাগাতার আন্দোলন করে আসছেন। এরই ধারাবাহিকতায় আজ দুপুরে আন্দোলনকারীরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয়।

এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। একপর্যায়ে কয়েকটি ফাঁকা গুলি ছুড়ে পুলিশ আন্দোলনকারীদের লাঠিপেটা করে ধাওয়া দেয়। এ সময় সফর আলী সংঘর্ষের মধ্যে পড়ে মারা যান। কলেজের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদ পুলিশের লাঠিপেটায় আহত হন। তাঁকে ময়মনসিংহের কমিউনিটি বেজড মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

অন্যদিকে পুলিশের লাঠিপেটায় সফর আলী নামে একজন পথচারী ঘটনাস্থলেই মারা যান। ফুলবাড়িয়া স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।



SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: