৯ জুলাই, ২০১৬

বাদশা' সিনেমার প্রদর্শনীর সময় হলে ব্যাপক ভাংচুর

রাজশাহী মহানগরীর নিউমার্কেট এলাকায় অবস্থিত উপহার সিনেমা হলে ছবি প্রদর্শনের সময় বারবার যান্ত্রিক ক্রুটিতে অতিষ্ট হয়ে হলে ভাংচুর করেছে বিক্ষুদ্ধ দর্শকরা।

শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ গিয়ে দর্শকদের হল থেকে বের করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।  এ ভাংচুরের ঘটনায় প্রায় তিন লাখ টাকার মালামাল ক্ষতি হয়েছে বলে দাবি হল মালিকের।

যান্ত্রিক ক্রটির জন্য, নাকি অন্য কোনো কারণে হলে ভাংচুর হয়েছে, পুলিশ তা তদন্ত করে দেখছে।

প্রত্যক্ষদর্শী ও দর্শকদের কয়েকজন জানান, উপহার সিনেমা হলে শুক্রবার রাত নয়টা থেকে রাত্রিকালীন শো শুরু হয়। হলটিতে কোলকাতার অভিনেতা জিত অভিনীত একটি ভারতীয় বাংলা সিনেমা দেখতে দর্শকদের উপচে পড়া ভিড় ছিল। ছবিটির প্রদর্শনী শুরুর কিছুক্ষণ পর থেকেই মাঝে মাঝে যান্ত্রিক ক্রটির কারণে ছবিটির প্রদর্শনী বন্ধ হতে থাকলে দর্শকরা হৈ চৈ শুরু করেন। এভাবে ঘণ্টা দেড়েক পার হলেও এক পর্যায়ে দর্শকরা বিক্ষুদ্ধ হয়ে পড়ে এবং হলের চেয়ারগুলো ভাংচুর করে। এছাড়া দর্শকরা হলের গেটের পর্দাগুলিও ছিড়ে ফেলে। খবর পেয়ে বোয়ালিয়া মডেল থানা পুলিশ গিয়ে দর্শকদের বের করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।  

হলের ম্যানেজার তাপস রায় জানান, ঈদ উপলক্ষে সিনেমা হলটিতে কোলকাতার জনপ্রিয় অভিনেতা জিতের বাদশা সিনেমার প্রদর্শনী চলছিল।  সিনেমাটি দেখতে ঈদের দিন থেকেই দর্শকদের উপচেপড়া ভিড় ছিল। ঈদের দ্বিতীয় দিনের শেষ শো-তে উচ্ছৃঙ্খল দর্শকরা হলে ব্যাপক ভাংচুর করে প্রদর্শনীটি পণ্ড করে দেয়। ফলে সিনেমাটির প্রদর্শনী এক দুদিন বন্ধ রাখতে হবে। কারণ হলের আসনগুলি মেরামত করতে হবে। ভাংচুরে হলের ক্ষতি ৩ লাখ টাকা ছাড়িয়ে যাবে বলে তাপস জানিয়েছেন।

উল্লেখ্য, রাজশাহীর এই প্রেক্ষাগৃহটিতে একসঙ্গে ১ হাজার ৫০ জন দর্শক সিনেমা দেখতে পারেন। রাজশাহীতে উপহার সিনেমা হলটি একমাত্র অবশিষ্ট রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ  হোসেন জানান, হল ভাংচুরের খবর পেয়ে পুলিশ গিয়ে দর্শনার্থীদের হল থেকে বের করে দিয়ে পরিস্থিতি শান্ত করেন

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: