৮ জুলাই, ২০১৫

যশোরে ৬ মাসে গ্রেফতার ১৩ হাজার

যশোর জেলায় ছয় মাসে ১২ হাজার ৯৯১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। চলতি বছরের জানুয়ারি থেকে জুন পর্যন্ত জেলার আটটি উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এদের মধ্যে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে দায়ের করা নিয়মিত মামলায় পাঁচ হাজার ৭৫৬ জন ও আদালতের গ্রেফতারি পরোয়ানাভুক্ত সাত হাজার ২৩৫ জন আসামি রয়েছে।

যশোরের পুলিশ সুপার আনিছুর রহমান জানান, জনগণের জানমালের নিরাপত্তা দিতে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে বিগত ছয় মাসে বিভিন্ন অপরাধে জড়িত থাকার অভিযোগে এদের গ্রেফতার করা হয়েছে।

তিনি আরো জানান, পুলিশের দায়িত্ব আটক করে আদালতে পাঠানো। তবে পরে আইনের ফাঁক-ফোঁকর দিয়ে কেউ মুক্তি পেলে পুলিশের কিছু করার থাকে না।

এদিকে, পুলিশ এ ছয় মাসে ১৩ হাজার আসামি গ্রেফতার করলেও যশোর কেন্দ্রীয় কারাগারে বাড়েনি বন্দির সংখ্যা। এমনকি, এ ছয় মাসে কতজন আসামি কারাগারে এসেছে আর কতজন জামিনে মুক্তি পেয়েছে, সে তথ্যও কারাগারে নেই বলে দাবি করেছেন সিনিয়র জেল সুপার শাহজাহান আলী।

তিনি বলেন, পুলিশ আসামি আটক করে প্রথমে আদালতে পাঠায়। তবে আদালত থেকে অধিকাংশ আসামি ওইদিনই জামিনে মুক্ত হয়। আবার আদালতের নির্দেশে কিছু আসামি কারাগারে এলেও অল্প দিনের মধ্যেই জামিনে মুক্তি পায়। এজন্য কারাগারে মাঝে মধ্যে কিছু আসামি বেড়ে গেলেও এটা ক্ষণস্থায়ী। ফলে কারাগারে সব সময় বন্দি সংখ্যা ধারণ ক্ষমতার মধ্যেই থাকছে।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: