১৫ জুন, ২০১৫

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু নেতা জামাল নিহত

পূর্ব সুন্দরবনের বাগেরহাটের শরনখোলা রেঞ্জের কাতলার খাল এলাকায় বনদস্যু জামাল বাহিনীর সাথে র‌্যাব-৮ সাথে ‘বন্দুকযুদ্ধে’ বাহিনীর প্রধান জামাল নিহত হয়েছে। এ সময়ে বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। র‌্যাব-৮ এর উপ অধিনায়ক ও অপারেশন অফিসার মেজর আদনান কবির দাবি করেন, সোমবার সকালে নিয়মিত টহলের সময়ে সুন্দরবনের শরনখোলা রেঞ্জের কাতলার খালে এলাকায় বনদস্যুরা র‌্যাবের ওপর গুলি বর্ষণ শুরু করে ।
এ সময়ে র‌্যাব-৮ এর সদস্যরাও পাল্টা গুলি শুরু করে। এক পর্যায়ে বনের ভেতর থেকে বনদস্যুদের গুলি বন্ধ হলে র‌্যাব সুন্দরবনের ওই এলাকায় অভিযান চালিয়ে এক বনদস্যুর গুলিবিদ্ধ লাশ ও একটি পিস্তল, চারটি কাটা রাইফেল, সাতটি দেশী-বিদেশী বন্দুক, দুটি এয়ার গান, আটটি ধালালো অস্ত্র ও ১০০ রাউন্ড গুলি উদ্ধার করে। এ সময়ে স্থানীয় জেলেরা নিহত বনদস্যু সদস্যকে জামাল বাহিনীর প্রধান জামাল (৩৫) বলে শনাক্ত করে।
নিহত জামাল দীর্ঘদিন ধরে সুন্দরবন সংলগ্ন পাথরঘাটা, পিরোজপুর, শরনখোলা ও মোড়েলগঞ্জের বিভিন্ন এলাকার জেলে -বাওয়ালীদের অপহরণ ও মুক্তিপণের দাবিতে আটকে রেখে নির্যাতন করত। এমনকি অনেককে হত্যা করে নদীতে ফেলে দেওয়ার অভিযোগ রয়েছে বলে ব্যাবের দাবি।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: