১১ ফেব, ২০১৫

রেলভবন থেকে আবেদনপত্র চুরি করে প্রতারণার চেষ্টা, আটক ৩

পশ্চিমাঞ্চল রেলওয়ের এমএলএসএস, পোর্টার ও ওয়েম্যান পদে চাকরির আবেদনপত্র চুরি করে প্রতারণার অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার বিকালে দুপুরে র‌্যাব-৫ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
 
গ্রেফতারকৃতরা হলেন— নগরীর ছোটবনগ্রাম উত্তরপাড়ার ফজলে রাব্বি (১৮), হাসমত আলী (৫৫) ও কেদুর মোড় বৌবাজারের হারুন-অর-রশিদ (৩২)। এ সময় তাদের কাছ থেকে পশ্চিমাঞ্চল রেলওয়ের উল্লেখিত পদে চাকরির ৩১৫টি আবেদনপত্র উদ্ধার করা হয়েছে।
 
র‌্যাব জানায়, আটককৃতরা গত ১ ফেব্রুয়ারি রেলভবন থেকে সংরক্ষিত আবেদনপত্র চুরি করে। এ ঘটনায় রেলওয়ে কর্তৃপক্ষ ৭ ফেব্রুয়ারি র‌্যাব-৫ অফিসে অভিযোগ করে। এদিকে র‌্যাব অনুসন্ধান চালিয়ে জানতে পারে, প্রতারকরা আবেদনে উল্লেখিত মোবাইল নম্বরে যোগাযোগ করে আবেদনে ভুল হয়েছে মর্মে দাবি করে সংশোধনের জন্য বিকাশের মাধ্যমে পাঁচ হাজার থেকে ৫০হাজার টাকা পর্যন্ত দাবি করে। পরে র‌্যাব সদস্যরা ওইসব বিকাশ নম্বরের সূত্র ধরে বুধবার সকালে নিজ এলাকা থেকে র‌্যাব তাদের আটক করে।
 
সংবাদ সম্মেলনে পশ্চিমাঞ্চল রেলওয়ের ডেপুটি চিফ কমার্শিয়াল অফিসার এমএ জিন্নাহ জানান, রেজিস্ট্রারভুক্ত ৮৪টি আবেদনপত্র হারিয়ে যাওয়ার পর তারা বিষয়টি বুঝতে পারেন। অন্য আবেদনপত্রগুলো রেজিস্ট্রারভুক্ত হওয়ার আগেই রেলওয়ে অফিস থেকে চুরি হয়ে যায়। এ বিষয়ে ইতোমধ্যে পশ্চিমাঞ্চল রেলের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠিত হয়েছে।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: