২৭ জানু, ২০১৫

৯ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড মেলা

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে হতে যাচ্ছে ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ওই দিন বিকাল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন এ মেলার।
চার দিনব্যাপী এ আয়োজন চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। এতে ৪টি এক্সপো, ৩২টি সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে।
সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণের জন্য গুগল, ফেসবুকসহ বিশ্বখ্যাত আইটি প্রতিষ্ঠানের ৩৫ জন ঊর্ধ্বতন প্রযুক্তিবিদ বাংলাদেশে আসবেন। ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫ নিয়ে এ আয়োজনের উপদেষ্টা পরিষদের প্রথম আলোচনা সভায় মঙ্গলবার এসব তথ্য জানানো হয়। 
উপদেষ্টা পরিষদের সভাপতি অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অংশ নেন পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, প্রধানমন্ত্রীর বিদ্যুত্ ও জ্বালানী বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-এ-এলাহী চৌধুরী (বীরবিক্রম), বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান, বিদ্যুত্ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেসিসের সভাপতি শামীম আহসানসহ আইসিটি সেক্টরের গুরত্বপূর্ণ ব্যক্তিবর্গ। আলোচনা সভায় ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫ এর মোবাইল অ্যাপস উদ্বোধন করা হয়।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: