৬ জানু, ২০১৫

যশোরের মালোপাড়া ট্র্যাজেডি মামলায় চার্জশিট দাখিল

যশোরের অভয়নগর উপজেলার চাপাতলা-মালোপাড়া ট্র্যাজেডির ঘটনায় দায়ের করা মামলায় চার্জশিট দিয়েছে সিআইডি পুলিশ।

ট্র্যাজেডির এক বছর পূর্ণ হওয়ার একদিন আগে রোববার সন্ধ্যায় যশোর সিআইডি পুলিশের ইন্সপেক্টর আমিনুল ইসলাম এই চার্জশিট জমা দেন।

চার্জশিটে প্রায় অর্ধশত আসামিকে অভিযুক্ত করা হয়েছে। মামলার ৩৯ আসামির মধ্যে দু’এক জনকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে। এ ছাড়া ১০/১২ জনকে নতুন করে অভিযুক্ত করা হয়েছে।
 
যশোর কোর্ট পুলিশের ইন্সপেক্টর রেজাউল হোসেন বলেন, ‘রোববার সন্ধ্যায় সিআইডি পুলিশের ইন্সপেক্টর আমিনুল ইসলাম কোর্ট মালখানায় এ চার্জশিট দাখিল করেছেন।’ 

২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোটকেন্দ্রে যাওয়াকে কেন্দ্র করে জামায়াত-শিবিরের কয়েকশ ক্যাডার দলবদ্ধ হয়ে মালোপাড়ায় হামলা চালায়। ওইদিন রাতে তারা মালোপাড়ায় শতাধিক হাতবোমার বিস্ফোরণ ঘটায় এবং ১৫টি বসত ঘরে আগুন দেয়।

এতে প্রাণভয়ে মালোপাড়ার বাসিন্দারা ভৈরব নদ পার হয়ে পার্শ্ববর্তী দেয়াপাড়া গ্রামে আশ্রয় নেয়। হামলাকারীরা মালোপাড়ার বাসিন্দাদের বসতবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর ও লুটপাট করে।

এ ঘটনায় পুলিশ বাদি হয়ে ৩৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২০০/২৫০ জনকে আসামি করে অভয়নগর থানায় মামলা করে। মামলাটি অভয়নগর থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের (ডিবি) হাত ঘুরে তদন্তের দায়িত্ব পায় সিআইডি পুলিশ। যশোর সিআইডি পুলিশের ইন্সপেক্টর আমিনুল ইসলাম মামলাটির তদন্ত শেষে রোববার চার্জশিট দাখিল করেন।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: