২১ জানু, ২০১৫

অবরোধের কারণে পরিবহন খাত সমস্যায়'

বিএনপির ডাকা অনির্দিষ্টকালের অবরোধের কারণে পরিবহন খাত সমস্যায় রয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সচিবালয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্বিতীয় কাঁচপুর, মেঘনা ও গোমতী সেতু নির্মাণে দরপত্র আহ্বান নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বুধবার মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ‘অবরোধের মধ্যে মেগা প্রকল্পগুলোর কাজ চালিয়ে যাচ্ছি, তেমন কোনো সমস্যা হয়নি। তবে পরিবহন খাতে আমরা সমস্যা ফেস করছি।'

অবরোধে পাঁচ শতাধিক গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, দুই শতাধিক গাড়ি পুড়ে গেছে। ৭ জনের মতো ড্রাইভার-হেলপার নিহত হয়েছেন।

পদ্মা সেতুর নদী শাসন ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চার লেনের কাজ করা চীনের প্রতিষ্ঠান সিনোহাইড্রোর মালবাহী দুটি ট্রাক অবরোধকারীদের আক্রমণের মুখে পড়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘পরে আমরা তাদের পর্যাপ্ত নিরাপত্তা দিয়েছি।’

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ‘মালিকরা গাড়ি চালাতে বদ্ধপরিকর। তবে দূরপাল্লার গাড়ি চালাতে মালিকরা দ্বিধাগ্রস্ত। কীভাবে আরও নিরাপত্তা দেয়া যায় সে বিষয়ে মালিকদের সঙ্গে আমি বসব। গাড়ি তো চালাতে হবে। এ জন্য সরকারের পক্ষ থেকে যত রকমের সহযোগিতা দেয়া যায়, আমরা দেব। জনগণের জানমালের নিরাপত্তার জন্য নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হচ্ছে।’

অবরোধে উন্নয়ন প্রকল্পগুলো ঝুলে পড়বে কিনা- জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘আমি দাঁড়িয়ে থেকে হলেও কাজ চালিয়ে নেব। দিস ইজ মাই কমিটমেন্ট। যে কোনো মূল্যে কাজ চালিয়ে যাব।’

ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেল ও পদ্মা সেতুসহ মেগা প্রকল্পগুলোতে বাধা দিয়ে কেউ কিছু করতে পারবে না। কারণ এগুলো জনগণ চায়।

‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল পরীক্ষা চলছে, সামনে এসএসপি পরীক্ষা আসছে জানিয়ে সড়কমন্ত্রী বলেন, ‘ছাত্রছাত্রীরা আজ আতঙ্কে রয়েছে।


SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: