২৪ জানু, ২০১৫

মাইক্রোসফট অফিস ২০১৬ আসছে এবছরই

এ বছরের শেষের দিকেই আসছে মাইক্রোসফট অফিস ২০১৬ ভার্সন। মাইক্রোসফট অফিস বিভাগের জেনারেল ম্যানেজার জুলিয়া হোয়াইট বলেন নতুন ভার্সনে আমরা অনেক কিছু আনতে যাচ্ছি। মাউস এবং কিবোর্ড দ্বারা চালিত কম্পিউটারগুলোর জন্য এটি অধিকতর উপযোগী হবে। নতুন এই অফিস স্যুট বাজারে আসবে ২০১৫ সালের শেষার্ধে।
অফিস ২০১৬ এর নতুন ফিচারগুলোর মধ্যে গাঢ় থিম এবং ‘ক্লিপি-লাইক’ হেল্পার থাকবে। নতুন এ অফিসে ইউজার ইন্টারফেসের দিক থেকে অনেক পরিবর্তন থাকলেও এটি দেখতে অনেকটা অফিস ২০১৩ এর মতই হবে। এছাড়া উইন্ডোজ ১০ এর জন্য থাকছে টাচস্ক্রিন ভার্সন। আর আগেই হয়ত জানেন, উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের চূড়ান্ত ভার্সনে ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট এবং আউটলুকে আরও কার্যকরভাবে আঙ্গুল ব্যাবহার করার সুবিধা থাকবে।

আগামী কয়েক সপ্তাহের মধ্যেই উইন্ডোজ ১০ এর জন্য অফিস স্যুট প্রিভিউ প্রকাশ করতে পারে মাইক্রোসফট। উইন্ডোজ ১০ এর কিছু সুবিধা নেয়ার জন্য অ্যাপগুলো সাথে আরও যোগ হচ্ছে ইঙ্কিং ফিচার।

SHARE THIS

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: